Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘ম্যাডি বাবুই দুর্নীতির মাস্টার’, মোদীকে পাল্টা তোপ মমতার

ময়নাগুড়িতে মোদীর সভা শেষ হলে ইকোপার্কে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মমতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৪৭
Save
Something isn't right! Please refresh.
ইকোপার্কে মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

ইকোপার্কে মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

Popup Close

‘যে নিজে দুর্নীতিতে সিদ্ধহস্ত, অন্যের দিকে আঙুল তোলা সাজে না তার,’ মন্তব্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শুক্রবার ময়নাগুড়িতে সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লেখানে সারদা তদন্ত নিয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেছেন তিনি।মমতা দুর্নীতিগ্রস্তদের আড়াল করছেন বলে অভিযোগ তুলেছেন। সেই প্রসঙ্গে পাল্টা মোদীকেই আক্রমণ করলেন মমতা।

এ দিন ময়নাগুড়ি পৌঁছে ফালাকাটা-সলসলাবাড়ি জাতীয় সড়ক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মোদী। তা নিয়েও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগেন বাংলার মুথ্যমন্ত্রী।

ময়নাগুড়িতে মোদীর সভা শেষ হলে ইকোপার্কে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মমতা। সেখানে বলেন,

Advertisement

অনেকে ভয়ে মুখ খুলতে পারেন না, কিন্তু আমি ম্যাডিবাবুকে ভয় পাই না: মুখ্যমন্ত্রী। নারদ কাণ্ডও তো বিচারাধীন।তা নিয়ে উনি কথা বলছেন না তেন? মমতা। দুর্নীতিতে নাম জড়ালে সবাই বিজেপিতে চলে যায়। বিজেপিতে গেলেই তারা সব সত্ হয়ে যায়: মুথ্যমন্ত্রী। আমার অফিসারদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা অত সহজ নয়। দেশের সব অফিসার ঐক্যবদ্ধ: মমতা। মোদী নিজে দুর্নীতির মাস্টার। ওঁর চিন্তাভাবনা অত্যন্ত নিম্নমানের: মুথ্যমন্ত্রী। মনে রাখবেন এখানে সেন্ট্রালের কোনও কাজ নেই। দিদিকে চমকানো অত সহজ নয়। দিদি ছোট থেকে এ রাজ্যে বড় হয়েছে: মমতা। আসলে ওঁর ঘুম উড়ে গিয়েছে। এত ভয় পেয়েছেন। জগাই-মাধাই-গদাই-বিদাই ছিল আমাদের স্লোগান। সেটাও টুকলি করেছে। তা বিদাইটা কেন বলেননি? বিদাইটা তো ওঁর নিজের নাম! মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে কতটা জানেন?

কী ভাবেন উনি নিজেকে? উনি কি এ দেশের বিগ বস? যে লাগাতার ভয় দেখিয়ে যাবেন? বাকি সবাইকে বোকা ভেবে বসে আছেন উনি: মমতা। ভোট এলেই চা-ওয়ালা হয়ে যান। ভোটের সময় চা-ওয়ালা, বাকি সময় রাফাল-ওয়ালা।মিস্টার রাফাল, ম্যাডি বাবু: মুখ্যমন্ত্রী। উনি কে? গাঁয়ে ামনে না আপনি মোড়ল। নির্বাচনের সময় রাজনীতি করেত আসেন: মমতা। কাজ শুরু হয়েছে বহুদিন, আজ এসে শিলান্যাস, করলেন উনি। এই রাস্তাটা নিয়ে আমি আর গৌতম দেব অন্তত ৫০টা মিটিং করেছি: মমতা। ৩০০ কোটি টাকা খরচ হয়েছে, জমি আমাদের, টাকা আমাদের, পরিকাঠামো আমাদের। হাইকোর্টের সার্কিট বেঞ্চ, অথচ হাইকোর্টের কেউ নেই। রাজ্য সরকারের কেউ নেই। মানে কী? বর নেই। কনে নেই। অথচ ব্যান্ড এসে বাজনা বাজিয়ে গেল: মুথ্যমন্ত্রী। এই মানুষটিকে নিয়ে কথা বলতে লজ্জা করে আজকাল। ধিক্কার দিতে ইচ্ছা করে। ফাঁকা কলসির আওয়াজ বেশি: মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement