Advertisement
২১ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: শনিবার কালীঘাটে জরুরি বৈঠক ডাকলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দলের জরুরি বৈঠক ডাকলেন তৃণমূলের সর্বময় নেত্রী মমতা বন্দ্যেপাধ্যায়। শনিবার কালীঘাটে বিকেল ৫টা নাগাদ এই বৈঠক ডাকা হয়েছে। 

তৃণমূল সূত্রে খবর, দলের শীর্ষ নেতাদের বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন দলনেত্রী।  

তৃণমূল সূত্রে খবর, দলের শীর্ষ নেতাদের বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন দলনেত্রী।  

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৪
Share: Save:

দলের জরুরি বৈঠক ডাকলেন তৃণমূলের সর্বময় নেত্রী মমতা বন্দ্যেপাধ্যায়। শনিবার কালীঘাটে বিকেল ৫টা নাগাদ এই বৈঠক ডাকা হয়েছে। তৃণমূল সূত্রে খবর, দলের সব শীর্ষ নেতাদের বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন দলনেত্রী।

রাজ্যে পুরভোটের আবহে দলের অন্দরে তৈরি হওয়া দ্বন্দ্বের পরিবেশ ঘিরে বেশ অস্বস্তিতে শাসকদল। এই পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণ করতে এই জরুরি বৈঠকের ডাক দিয়েছেন মমতা। তৃণমূলের সূত্রের দাবি, দলীয় সংগঠন এবং পুরনির্বাচন নিয়ে আলোচনা হবে বৈঠকে। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সী থেকে শুরু করে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের সাংগঠনিক দায়িত্বে যাঁরা আছেন, তাঁদের প্রত্যেককেই বৈঠকে ডাকা হয়েছে।

পুরভোটের প্রার্থিতালিকা নিয়ে বিভ্রান্তি এবং সাংগঠনিক দায়িত্ব নিয়ে তৃণমূলের অন্দরে গুঞ্জন শুরু হয়েছে। তৃণমূল সূত্রে খবর, আইপ্যাক সংক্রান্ত কিছু বিষয় নিয়ে ‘আপত্তি’ তুলে ইতিমধ্যেই দলের প্রবীণ নেতাদের একাংশ দলনেত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন। বৈঠকে তা নিয়েও আলোচনা হতে পারে। তৃণমূলের আর এক দলের অবশ্য বক্তব্য, দলনেত্রী তো আগেই স্পষ্ট জানিয়ে দিয়েছেন, দলের সাংগঠনিক বিষয় সংক্রান্ত আলোচনায় আইপ্যাককে টেনে আনা অর্থহীন।

এরই পাশাপাশি কলকাতা পুরভোটের সময় থেকে দলে ‘এক ব্যক্তি এক পদ’ নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল, তা আবার মাথাচাড়া দিয়েছে রাজ্য জুড়ে পুরভোটের আবহে। এই নীতির পক্ষে দলের ভিতরে এবং বাইরে একাধিক বার সরব হতে দেখা গিয়েছে অভিষেককে। অন্য দিকে, রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম আবার জানিয়েছেন, এই নীতিতে দলনেত্রীর সমর্থন নেই। এই নিয়ে তৃণমূলের অন্দরে বিতর্কের মাঝে অভিষেকের ‘এক ব্যক্তি এক পদ’ নীতির সমর্থনে দলের নতুন প্রজন্মের অনেকের নেটমাধ্যমে পোস্ট অস্বস্তি আরও বাড়িয়েছে বলেই মনে করেছেন অনেকে। শুধু তাই নয়, মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যও এই বিতর্কে জড়িয়ে গিয়েছেন টুইটার হ্যান্ডলের কভারে ‘এক ব্যক্তি এক পদ নীতি’-র সমর্থনে একটি ছবি লাগিয়ে। যদিও তিনি দলকে জানান, এই হ্যান্ডেল আইপ্যাক চালায়। তাঁর অনুমতি ছাড়াই এটা পোস্ট করা হয়েছে।

তৃণমূল সূত্রে দাবি, শনিবার শীর্ষ নেতৃত্বের সঙ্গে দলনেত্রীর বৈঠকে এই সমস্ত বিষয়ই উঠে আসতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE