Advertisement
০৪ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: মমতার বিমানবিভ্রাটের কারণ জানাতে কেন্দ্রকে আরও ২ মাস সময় দিল কলকাতা হাই কোর্ট

আইনজীবী বিপ্লব রায়চৌধুরী মুখ্যমন্ত্রীর বিমানবিভ্রাট নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেন। পৃথক ভাবে এই ঘটনার তদন্তের দাবি জানিয়েছিলেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১৪:০৬
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমানবিভ্রাটের কারণ জানাতে কেন্দ্রীয় সরকারকে আরও দু’মাস সময় দিল কলকাতা হাই কোর্ট। সোমবার এই নির্দেশ দিয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে মুখবন্ধ খামে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিমান বিভ্রাট মামলায় এর আগে কেন্দ্রের কাছে নিরাপত্তা সংক্রান্ত রিপোর্ট চেয়েছিল আদালত। চার সপ্তাহের মধ্যে মুখবন্ধ খামে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার রিপোর্ট এবং এ বিষয়ে হলফনামা জমা দিতে কেন্দ্রকে নির্দেশ দেওয়া হয়েছিল। রিপোর্ট দিতে কেন কেন্দ্র দেরি করছে, সে নিয়ে প্রশ্ন তোলেন মামলাকারীর আইনজীবী। ২০১৬ সালের বিমানবিভ্রাটের ঘটনাতেও নিম্ন আদালতে এখনও কেন্দ্র রিপোর্ট দেয়নি বলেও উল্লেখ করা হয়।

আইনজীবী বিপ্লব রায়চৌধুরী হাই কোর্টে মুখ্যমন্ত্রীর বিমানবিভ্রাট নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন। তাঁর আবেদন ছিল, এই বিষয়টি নিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ তদন্ত করলেও পৃথক ভাবে এই ঘটনার তদন্ত হওয়া উচিত। তাঁর বক্তব্য, এই ঘটনা নতুন নয়। ২০১৬ সালেও মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাট হয়েছিল। কেন বার বার এমন ঘটনা হচ্ছে, এর পিছনে কোনও চক্রান্ত কাজ করছে কি না, তার নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে উত্তরপ্রদেশে ভোটের আগে বারাণসীতে সমাজবাদী পার্টির হয়ে প্রচারে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ফেরার সময় দমদম বিমানবন্দরে অবতরণের আগে বিমানটিতে ঝাঁকুনি হয়। মমতা দাবি করেছিলেন, দুলতে দুলতে ১০০ মিটার নীচে নেমে আসে বিমানটি। ওই ঘটনার প্রাথমিক তদন্ত রিপোর্টে বলা হয় খারাপ আবহাওয়ার জন্য বিমানটিকে নীচে নামানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Calcutta High Court West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE