Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: তিন দিনের জন্য উত্তরবঙ্গ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সব কিছু ঠিক থাকলে আগামী ৬ সেপ্টেম্বর তাঁর সেখানে যাওয়ার কথা। থাকার কথা ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১২:০৫
Share: Save:

তিন দিনের জন্য উত্তরবঙ্গ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব কিছু ঠিক থাকলে আগামী ৬ সেপ্টেম্বর তাঁর সেখানে যাওয়ার কথা। থাকার কথা ৯ সেপ্টেম্বর পর্যন্ত। তৃতীয় বার তৃণমূল ক্ষমতায় আসার পর এই প্রথম উত্তরবঙ্গ সফরে যেতে চলেছেন মমতা।

সূত্রের খবর, তিন দিনের এই সফরে তাঁর কর্মসূচির মধ্যে রয়েছে বেশ কয়েকটি প্রশাসনিক বৈঠক। দলের বৈঠকেও থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

২০১৯-এর লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে খুব একটা ভাল ফল করতে পারেনি তৃণমূল। তাই বিধানসভা নির্বাচনের আগে সেই ক্ষত মেরামত করতে গত ফেব্রুয়ারিতে ছুটে গিয়েছিলেন উত্তরবঙ্গে। নির্বাচনী প্রচারে উত্তরবঙ্গের জন্য একাধিক প্রতিশ্রুতিও দিয়েছিলেন তিনি। বিধানসভা নির্বাচনে সেখান থেকে আশানুরূপ ফল করেছে তৃণমূল। সেই প্রেক্ষিতেই মমতার এ বারের সফর যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’। মনে করা হচ্ছে, উত্তরবঙ্গের জন্য বড় কিছু ঘোষণা করতে পারেন তিনি।

আরও একটি বিষয় উঠে আসছে মমতার এই সফরকে কেন্দ্র করে। উত্তরবঙ্গকে পৃথক রাজ্য গঠনের দাবি উঠছে অনেক দিন ধরেই। বিজেপি-র জন বার্লা-সহ কয়েক জন সেই দাবি তুলেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকও সম্প্রতি বার্লার সুরে সুর মিলিয়ে কথা বলেছেন। যা নিয়ে রাজ্য রাজনীতিতে বিতর্ক চলছে। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, এই বৈঠকেই বিষয়টি নিয়ে নিজেদের অবস্থান আরও স্পষ্ট করতে পারেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE