Advertisement
০১ মার্চ ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: নতুন কার্যালয় থেকে দিদিকে বলো-২ কর্মসূচি ঘোষণা করতে পারেন মমতা

৫ মে বিকেলে দলের নতুন কার্যালয়ে রাজ্য কমিটির বৈঠক করবেন মমতা। তার পর দলের সর্বস্তরের নেতাদের সামনে এই কর্মসূচি ঘোষণা করতে পারেন তিনি।

সূত্রের খবর, তিন দফায় রাজ্য জুড়ে দিদিকে বলো-২ কর্মসূচি পালিত হবে।

সূত্রের খবর, তিন দফায় রাজ্য জুড়ে দিদিকে বলো-২ কর্মসূচি পালিত হবে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২২ ১২:০৪
Share: Save:

দলের নতুন কার্যালয় থেকেই দিদিকে বলো-২ কর্মসূচির সূচনা করতে পারেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, ৫ মে বিকেলে দলের নতুন কার্যালয়ে রাজ্য কমিটির বৈঠক করবেন তিনি। তার পর দলের সর্বস্তরের নেতাদের সামনে এই কর্মসূচি ঘোষণা করতে পারেন মমতা। আগামী মঙ্গলবার অক্ষয় তৃতীয়ার দিনে ইস্টার্ন মেট্রোপলিটান বাইপাসের সাউথ ক্যানাল রোডের একটি অতিথিশালায় তৃণমূলের অস্থায়ী পার্টি অফিসের উদ্বোধন হবে। কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় পুজো করে নতুন এই কার্যালয়ের সূচনা করবেন। যত দিন না ৩৬জি তপসিয়া রোডের পার্টি অফিসটি পুরোপুরি তৈরি হচ্ছে, তত দিন সাউথ ক্যানাল রোডের পার্টি অফিস থেকে পরিচালিত হবে রাজ্য তৃণমূলের যাবতীয় কর্মকাণ্ড।

অক্ষয় তৃতীয়ার দিন দলের শীর্ষ নেতারা নতুন এই কার্যালয়ে এলেও, মুখ্যমন্ত্রী সেখানে আসতে পারেন ৫ মে। সেখানেই তিনি নতুন কর্মসূচি প্রসঙ্গে দলীয় নেতাদের বেশ কিছু নির্দেশ দেবেন। সূত্রের খবর, তিন দফায় রাজ্য জুড়ে দিদিকে বলো-২ কর্মসূচি পালিত হবে। ২০১৯-এর ২৯ জুলাই নজরুল মঞ্চ থেকে প্রথম বার এই কর্মসূচির ঘোষণা করেছিলেন তিনি। সেই ধাঁচেই এ বারও দলের নেতাদের নিচু তলার কর্মীদের বাড়িতে গিয়ে রাত্রিবাস করতে হবে। তাঁদের বাড়িতেই খাওয়া-দাওয়া করে জনসংযোগ করতে হবে, শুনতে হবে তাঁদের কথাও। নয়া এই কর্মসূচিতে যুক্ত হতে পারে আরও কিছু নতুন বিষয়। যদিও, তিন দফার এই কর্মসূচির প্রথম পর্যায়ের ঘোষণা আপাতত হবে ৫ মে। তাই বৈঠক ডাকা হয়েছে তৃণমূল সাংসদ, শাখা সংগঠনের সভাপতি, জেলা সভাপতি ও তৃণমূলের গুরুত্বপূর্ণ সব বিধায়কদের। তাঁদের মারফত বার্তা পৌঁছে যাবে দলের নিচু তলার নেতা ও কর্মীদের কাছে।

আগে ঠিক হয়েছিল, ২ মে তৃতীয় বার ক্ষমতায় আসার বর্ষপূর্তিতে এই কর্মসূচির সূচনা করবেন মমতা। কিন্তু ইদ উৎসবের কারণে সেই কর্মসূচি পিছিয়ে ৫ মে করা হয়েছে। গত বার প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক দিদিকে বলো থেকে শুরু করে দু'বছর সব কর্মসূচি বাস্তবায়নের দায়িত্বে ছিল। কিন্তু এ বার কর্মসূচির ভাবনা পিকের হলেও, তা সম্পাদনের দায়িত্বে থাকবেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE