Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: বিএসএফ: মমতা ফের সরব প্রশাসনিক সভায়

কেন্দ্রের ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ০৭:১৪
Share: Save:

সীমান্ত সুরক্ষা বাহিনীর (বিএসএফ) কাজের পরিধি বাড়ানো নিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতা করে আসছে রাজ্য সরকার। সম্প্রতি জেলা সফরে গিয়ে প্রশাসনিক বৈঠকে এ নিয়ে জেলা পুলিশকে (বিশেষ করে সীমান্ত লাগোয়া) সতর্ক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার চিঠি পাঠিয়ে মুখ্যমন্ত্রীকে এমন মন্তব্য থেকে বিরত থাকার অনুরোধ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এ দিন নদিয়ার প্রশাসনিক সভায় পুলিশের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘বাংলাদেশ বর্ডার আছে করিমপুর থেকে শুরু করে। আপনাদের সেগুলোর দিকে নজর রাখা দরকার। বিএসএফ যাতে এলাকায় গিয়ে আপনার অনুমতি ছাড়া কোনও কিছুতে জড়িয়ে পড়তে না পারে সেটাও দেখতে হবে। মানুষের উপর কোনও অত্যাচার হোক, এটা আমি কখনওই সহ্য করব না।’’

চিঠিতে রাজ্যপাল লিখেছেন, ‘‘আপনার এই বার্তা জাতীয় সুরক্ষা এবং যুক্তরাষ্ট্রীয় কাঠামো এবং জাতীয় নিরাপত্তার পক্ষে বিপজ্জনক।’’ এই রাজ্যের সঙ্গে বাংলাদেশ, নেপাল ও ভূটানের আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। তাঁর দাবি, সেখানে জাতীয় সুরক্ষা ও অবৈধ কাজকর্ম ঠেকাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিএসএফ এবং কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী।

কেন্দ্রের ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী। আইনশৃঙ্খলা যে রাজ্য পুলিশের এক্তিয়ারে, সে প্রসঙ্গ টেনে যুক্তরাষ্ট্রীয় কাঠামোর তত্ত্বে সিদ্ধান্ত প্রত্যাহারের আর্জি জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BSF Jagdeep Dhankar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE