Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Mamata Banerjee: বিএসএফ: মমতা ফের সরব প্রশাসনিক সভায়

কেন্দ্রের ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ ডিসেম্বর ২০২১ ০৭:১৪
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

সীমান্ত সুরক্ষা বাহিনীর (বিএসএফ) কাজের পরিধি বাড়ানো নিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতা করে আসছে রাজ্য সরকার। সম্প্রতি জেলা সফরে গিয়ে প্রশাসনিক বৈঠকে এ নিয়ে জেলা পুলিশকে (বিশেষ করে সীমান্ত লাগোয়া) সতর্ক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার চিঠি পাঠিয়ে মুখ্যমন্ত্রীকে এমন মন্তব্য থেকে বিরত থাকার অনুরোধ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এ দিন নদিয়ার প্রশাসনিক সভায় পুলিশের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘বাংলাদেশ বর্ডার আছে করিমপুর থেকে শুরু করে। আপনাদের সেগুলোর দিকে নজর রাখা দরকার। বিএসএফ যাতে এলাকায় গিয়ে আপনার অনুমতি ছাড়া কোনও কিছুতে জড়িয়ে পড়তে না পারে সেটাও দেখতে হবে। মানুষের উপর কোনও অত্যাচার হোক, এটা আমি কখনওই সহ্য করব না।’’

চিঠিতে রাজ্যপাল লিখেছেন, ‘‘আপনার এই বার্তা জাতীয় সুরক্ষা এবং যুক্তরাষ্ট্রীয় কাঠামো এবং জাতীয় নিরাপত্তার পক্ষে বিপজ্জনক।’’ এই রাজ্যের সঙ্গে বাংলাদেশ, নেপাল ও ভূটানের আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। তাঁর দাবি, সেখানে জাতীয় সুরক্ষা ও অবৈধ কাজকর্ম ঠেকাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিএসএফ এবং কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী।

Advertisement

কেন্দ্রের ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী। আইনশৃঙ্খলা যে রাজ্য পুলিশের এক্তিয়ারে, সে প্রসঙ্গ টেনে যুক্তরাষ্ট্রীয় কাঠামোর তত্ত্বে সিদ্ধান্ত প্রত্যাহারের আর্জি জানান।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement