Advertisement
০২ মে ২০২৪
WB Khelashree Scheme 2024

মমতা ব্যাটার, বোলার অরূপ, হাতে নিলেন হকি স্টিকও! খেলাশ্রী কর্মসূচি শুরুর ঠিক আগে মুখ্যমন্ত্রীর ‘খেলা হল’

বৃহস্পতিবার ধনধান্য প্রেক্ষাগৃহে খেলাশ্রী কর্মসূচির আয়োজন করা হয়। সেখানে রাজ্যের বিশিষ্ট ক্রীড়াবিদদের সম্মান প্রদান করার আগে নিজেও খেলাধূলায় মাতলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার ধনধান্য প্রেক্ষাগৃহে খেলাশ্রী কর্মসূচি শুরুর আগে ব্যাট হাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার ধনধান্য প্রেক্ষাগৃহে খেলাশ্রী কর্মসূচি শুরুর আগে ব্যাট হাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৭:১২
Share: Save:

খেলাশ্রী প্রকল্পে পুরস্কার প্রদানের আগে অন্য রূপে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আলিপুরের ধনধান্য প্রেক্ষাগৃহে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে তিনি ক্রিকেট খেললেন। অরূপের ছোড়া বলে ব্যাট চালালেন মুখ্যমন্ত্রী। এমনকি, হাতে তুলে নিলেন ফুটবল, হকিস্টিকও।

রাজ্যের ক্রীড়া ব্যক্তিত্বদের বৃহস্পতিবার ‘খেলাশ্রী’ পুরস্কার দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আলিপুরের ‘ধনধান্য’ প্রেক্ষাগৃহে বিকেল ৪টে থেকে ছিল ওই কর্মসূচি। রাজ্যের কৃতী ক্রীড়াবিদদের আর্থিক পুরস্কার ও সম্মান জ্ঞাপনের পাশাপাশি প্রাক্তন বিশিষ্ট ক্রীড়াবিদদের মাসিক সাম্মানিক প্রদান করা হয়। আয়োজক, রাজ্যের ক্রীড়া ও যুব কল্যাণ দফতর। সেখানে সকলকে পুরষ্কৃত করেন মুখ্যমন্ত্রী স্বয়ং। কর্মসূচি শুরুর আগে প্রেক্ষাগৃহে কিছু ক্ষণ নিজেও খেলেন মমতা। তাঁকে প্রথমে ফুটবল হাতে ঘুরতে দেখা যায়। বল নিয়ে একাই খেলছিলেন তিনি। বলটি মেঝেতে ছুড়ে ছুড়ে ‘বাউন্স’ করাচ্ছিলেন বার বার।

কিছু ক্ষণ পরেই ক্রিকেটের ব্যাট হাতে তুলে নেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে এ বার ‘মাঠে’ নামেন ত্রীড়ামন্ত্রী অরূপও। ‘ব্যাটার’ মমতার সামনে তাঁকে ‘বোলারের’ ভূমিকা পালন করতে দেখা যায়। ক্রিকেটের বল তিনি মমতার দিকে ছোড়েন সামান্য দূরত্ব থেকে। মমতার এক হাতে ব্যাট থাকলেও তিনি সম্ভবত অন্য দিকে তাকিয়েছিলেন। তাই বলটি ‘মিস’ করেন। পরে হকিস্টিক নিয়েও তাঁকে খেলতে দেখা গিয়েছে।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের শাসকদল তৃণমূলের প্রচারের অন্যতম স্লোগান ছিল ‘খেলা হবে’। রাজনীতির ময়দানে একাধিক বার ওই স্লোগান ব্যবহার করেছেন মমতা স্বয়ং। বিভিন্ন সভায় গিয়ে তিনি ওই স্লোগানের সঙ্গে দর্শাকসনের দিকে ফুটবলও ছুড়েছেন। বৃহস্পতিবার ধনধান্য প্রেক্ষাগৃহেও মুখ্যমন্ত্রীর ‘খেলা’ দেখে সেই জনপ্রিয় স্লোগানের কথা মনে পড়েছে অনেকের।

প্রসঙ্গত, বুধবার বর্ধমানে প্রশাসনিক সভা থেকে ফেরার সময়ে মাথায় সামান্য চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কনভয়ে অন্য একটি গাড়ি ঢুকে পড়েছিল বলে জানান মমতা নিজেই। যে কারণে মুখ্যমন্ত্রীর গাড়ির চালককে আচমকা ব্রেক কষতে হয় এবং মমতা কপালে চোট পান। রাতে কলকাতায় ফিরে মমতা জানিয়েছিলেন, ওষুধ খেলেও তাঁর মাথা টনটন করছে, গা গোলাচ্ছে এবং তিনি জ্বর জ্বর অনুভব করছেন। বৃহস্পতিবার খেলাশ্রী কর্মসূচির আগে মুখ্যমন্ত্রী কিছু ক্ষণের জন্য নিজেও খেললেন। ফলে তাঁর শরীরের অবস্থা বুধবারের চেয়ে ভাল বলেই মনে করা হচ্ছে। তবে কপালে লাগানো ছিল ‘স্টিকিং প্লাস্টার’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE