Advertisement
১৯ মে ২০২৪
Suvendu Adhikari

প্রধানমন্ত্রীর নামাঙ্কিত মৎস্য প্রকল্পের নাম বদলেছে মমতার সরকার! কেন্দ্রকে চিঠি শুভেন্দুর

বিরোধী দলনেতা চিঠিতে দাবি করেছেন, প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা (পিএমএমএসওয়াই) প্রকল্পের নাম বদল করেছে পশ্চিমবঙ্গ সরকার। চিঠি দিয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে সে কথা জানিয়েছেন তিনি।

Narendra Modi, Suvendu Adhikari, Mamata Banerjee

পাঁচটি কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল করেছেন মমতা, অভিযোগ শুভেন্দুর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৫:২৬
Share: Save:

প্রধানমন্ত্রীর নামাঙ্কিত প্রকল্পের নাম বদল করেছে মমতার সরকার। এমনই অভিযোগ এনে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার নিজেই টুইট করে এ কথা জানিয়েছেন তিনি।

বিরোধী দলনেতা চিঠিতে দাবি করেছেন, প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা (পিএমএমএসওয়াই) প্রকল্পের নাম বদল করেছে পশ্চিমবঙ্গ সরকার। কেন্দ্রীয় সরকারের প্রাণী সম্পদ বিকাশ উন্নয়ন মন্ত্রকের মন্ত্রী পুরুষোত্তম রুপালাকে তিন পাতার প্রতিবাদপত্র পাঠিয়েছেন তিনি। সেই চিঠিতে তিনি লিখেছেন, পিএমএমএসওয়াই প্রকল্পকে রাজ্যে বাংলা মৎস্য যোজনা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা হচ্ছে। মোট পাঁচটি কেন্দ্রীয় প্রকল্পের নাম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বদল করেছে বলে অভিযোগ করেছেন শুভেন্দু।

তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী আবাস যোজনাকে বাংলা আবাস যোজনা, প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনাকে বাংলা সড়ক যোজনা, জল-জীবন মিশনকে জলস্বপ্ন, স্বচ্ছ ভারত অভিযানকে মিশন নির্মল বাংলা এবং প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনাকে খাদ্যসাথী নাম দিয়ে চালিয়ে দিচ্ছে রাজ্য সরকার। এই অভিযোগ করে বিরোধী দলনেতা কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ দাবি করেছেন।

বিজেপির এই অভিযোগের পাল্টা জবাব দিয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তিনি বলেন, প্রকল্পের নাম বদলের মাস্টার হচ্ছে বিজেপি। ইন্দিরা আবাস যোজনা প্রকল্পের নাম বদল করে প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্প করেছে বিজেপি। অন্ন যোজনা, ফসল যোজনা-সহ একঝাঁক এমন প্রকল্পের নাম বদল করা হয়েছে, যেগুলিতে কোনও দিনও প্রধানমন্ত্রী শব্দের উল্লেখ ছিল না। এখন তো প্রধানমন্ত্রী নিজের নামে ক্রিকেট স্টেডিয়ামও তৈরি করিয়েছেন। তাই এখন দেশের মানুষ পিএম শব্দের মানে বোঝে পাবলিসিটি মাস্টার। আর বাংলার ক্ষেত্রে বঞ্চনা বৃদ্ধি করতেই এমন সব অভিযোগ করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Mamata Banerjee TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE