Advertisement
২৬ জুলাই ২০২৪
TET Scam

মানিকের সঙ্গে কী কথা হয়েছিল অর্ণবের? ইডির নজরে পর্ষদ কর্মীর মোবাইলের ‘চ্যাট হিস্ট্রি’

শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে গত শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্মী অর্ণবকে প্রায় ১৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। তাঁর মোবাইল এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে।

photo of Manik Bhattacharya and Arnab Basu.

মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত অর্ণব বসু। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৪:৫২
Share: Save:

মানিক ভট্টাচার্যের সঙ্গে অর্ণব বসুর মধ্যে কী কথোপকথন হয়েছিল— এ বার সেটাই খতিয়ে দেখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্মী অর্ণবের মোবাইল এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে। ইডির আতশকাচের তলায় অর্ণবের মোবাইলের ‘চ্যাট হিস্ট্রি’। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিকের সঙ্গে এক জন কর্মী অর্ণবের কী কথা হয়েছিল, তা-ই জানতে চাইছেন তদন্তকারীরা। অর্ণব মানিকের ‘ঘনিষ্ঠ’ বলেই পরিচিত।

শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে গত শুক্রবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (যেখানে ইডির দফতর) অর্ণবকে প্রায় ১৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। এর আগে, গত বুধবার সল্টলেকে তাঁর শ্বশুরবাড়িতে (সেখানেই থাকেন অর্ণব) তল্লাশি চালিয়েছিল ইডি। পাশাপাশি, প্রাথমিক শিক্ষা পর্ষদের দফতরে অর্ণবের সঙ্গে দীর্ঘ ক্ষণ কথা বলেন ইডির আধিকারিকরা। তার পরই তাঁকে শুক্রবার দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়।

অর্ণবের ল্যাপটপ, মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। অর্ণবের কাছ থেকে বেশ কিছু নথি চেয়ে পাঠানো হয়েছে বলে ইডি সূত্রে খবর। নিয়োগ দুর্নীতি কাণ্ডে গত বছর গ্রেফতার করা হয়েছে মানিককে। তাঁর গ্রেফতারির পর থেকেই তদন্তে একের পর এক তথ্য হাতে পেয়েছেন বলে দাবি করেছেন তদন্তকারীরা। মানিকের স্ত্রী এবং পুত্রকেও গ্রেফতার করা হয়েছে। এই আবহে এ বার মানিকের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত পর্ষদের কর্মী অর্ণবের ভূমিকা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Scam Manik Bhattacharya SSC Recruitment Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE