Advertisement
০৪ মে ২০২৪
Enforcement Directorate

সময়ের আগেই দিল্লিতে ইডির দফতরে হাজির মনজিৎ গ্রেওয়াল, সঙ্গে আয়কর ও জমির নথি

বালিগঞ্জের একটি সংস্থায় ইডির তল্লাশিতে কোটি টাকারও বেশি উদ্ধার হয়। সেই সূত্রেই মনজিৎ সিংহ গ্রেওয়ালকে দিল্লিতে ডেকে পাঠায় ইডি। সেই মতো দিল্লিতে ইডির দফতরে কলকাতার ব্যবসায়ী।

Dhaba owner Manjit Singh Grewal enters ED HQ in Delhi

ইডির তলবে সাড়া দিয়ে দিল্লির সদর দফতরে পৌঁছলেন কলকাতার ব্যবসায়ী মনজিৎ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১২:২০
Share: Save:

দিল্লিতে ইডির সদর দফতরে হাজির হলেন কলকাতার ধাবা মালিক মনজিৎ সিংহ গ্রেওয়াল। সঙ্গে আয়কর এবং জমি সংক্রান্ত সমস্ত নথি। কলকাতার বালিগঞ্জ থেকে নগদ উদ্ধারের ঘটনায় তাঁকে ইডি দিল্লিতে তলব করে। সময় ছিল সকাল এগারোটা। কিন্তু বুধবার সকাল সাড়ে দশটার মধ্যেই দিল্লিতে ইডির সদর দফতরে পৌঁছে যান মনজিৎ।

গত ৯ ফেব্রুয়ারি বালিগঞ্জে একটি বেসরকারি সংস্থা ‘গজরাজ গ্রুপে’র কার্যালয়ে অভিযান চালিয়ে ১ কোটিরও বেশি নগদ উদ্ধার করে ইডি। ইডি সূত্রে দাবি, সেই সংস্থার সঙ্গে যোগাযোগ রয়েছে ব্যবসায়ী মনজিতের। তাই তাঁকে দিল্লিতে সদর দফতরে তলব করা হয়। সেই অনুযায়ী বুধবার হাজিরা দেন মনজিৎ। কেন্দ্রীয় এজেন্সির কাছে জমা দেওয়ার জন্য গত তিন থেকে পাঁচ বছরের আয়কর রিটার্ন, বিনিয়োগ এবং অতিথিশালার জমি সংক্রান্ত তথ্য এবং নথিও সঙ্গে করে নিয়ে এসেছেন তিনি। ইডি অফিসে ঢোকার মুখে অপেক্ষমান সাংবাদিকদের কলকাতার ব্যবসায়ী জানান, তিনি সমস্ত নথি নিয়ে এসেছেন। কোথাও কোনও বেনিয়ম, অনিয়ম নেই। পাশাপাশি তাঁর দাবি, গজরাজের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই।

নির্ধারিত সময়ের আগেই পৌঁছে যাওয়ায় ইডি অফিসের রিসেপশনে বেশ কিছু ক্ষণ অপেক্ষা করতে হয় মনজিৎকে। তার পর তাঁকে অফিসের ভিতরে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, নথিপত্র সামনে রেখে ইডির আধিকারিকরা তাঁকে প্রশ্ন করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enforcement Directorate Bengal Coal Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE