Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: ভার্চুয়াল মাধ্যমে প্রযুক্তিগত সমস্যা, হাই কোর্টের এজলাসে ঘুরে গেলেন বিচারপতিরা

বিচারপতি গঙ্গোপাধ্যায় মামলকারীর আইনজীবীদের পরামর্শ দেন, তাঁরা চাইলে বিপক্ষকে নিয়ে এসে এজলাসে শুনানিতে অংশ নিতে পারেন।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৪
Share: Save:

প্রযুক্তিগত সমস্যা কলকাতা হাই কোর্টে। মঙ্গলবার লিঙ্ক না থাকার কারণে বসল না একাধিক কোর্ট। হাতেগোনা কয়েকটি কোর্ট বসলেও তাতে শুনানি হয় খুবই অল্প সংখ্যক মামলার। এজলাসে এসেও ঘুরে যেতে হয় বিচারপতিদের।

কোভিড আবহে ভার্চুয়াল শুনানির উপর জোর দিয়েছিল উচ্চ আদালত। আইনজীবীদের সমস্যার কথা ভেবে আদালত চত্বরে বসানো হয়েছিল কয়েকটি কিয়স্ক। কিন্তু এই ভার্চুয়াল মাধ্যমেই ঘটল বিপত্তি। সোমবার লিঙ্ক সমস্যার কারণে বসল না প্রধান বিচারপতির এজলাস-সহ বেশির ভাগ কোর্ট। হাই কোর্টে সূত্রে খবর, সোমবার প্রায় ৩৫টি কোর্ট বসার কথা ছিল। কিন্তু ইন্টারনেট বিভ্রাটের জেরে বসেছিল সাত থেকে আটটি কোর্ট। সেখানে আইনজীবীরা সশরীরে হাজিরা হয়েই শুনানিতে অংশ নেন।

এখন সকাল সাড়ে ১০টা থেকে হাই কোর্টের শুনানি শুরু হয়। সেই মতো ওই সময়ে এজলাসে উপস্থিত হন বিচারপতিরা। কিন্তু সমস্যা দেখে তাঁরা এজলাস ছেড়ে বেরিয়ে যান। বাইরে দীর্ঘ ক্ষণ অপেক্ষা করেন। দুপুরের পরও বিভ্রাট না মেটায় তাঁরা ফিরে যান। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মামলকারীর আইনজীবীদের পরামর্শ দেন, তাঁরা চাইলে বিপক্ষকে নিয়ে এসে এজলাসে শুনানিতে অংশ নিতে পারেন। তাতে কিছু মামলার শুনানি হলেও। বেশিরভাগ মামলার শুনানি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Virtual Virtual Hearing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE