Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Abhishek Banerjee

ছোট অস্ত্রোপচারের পর অভিষেক এখন ‘স্থিতিশীল’, সকালে ভর্তি হয়েছিলেন কলকাতার হাসপাতালে

রবিবার সকালে বাইপাসের ধারে হাসপাতালে ভর্তি করানো হয় অভিষেককে। সেখানেই হয়েছে তাঁর ছোট অস্ত্রোপচার। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এক জন প্লাস্টিক সার্জনের অধীনে ভর্তি রয়েছেন তিনি।

image of abhishek

অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১৫:৩৭
Share: Save:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছোট অস্ত্রোপচার হয়ে গিয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সব দিক থেকে শারীরিক ভাবে ‘স্থিতিশীল’ রয়েছেন তিনি। রবিবার সকালে কলকাতায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে সেই ছোট অস্ত্রোপচার হয়েছে। তবে কবে বা কখন তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে, সে কথা জানানো হয়নি মেডিক্যাল বুলেটিনে।

রবিবার সকালে বাইপাসের ধারে হাসপাতালে ভর্তি করানো হয় অভিষেককে। সেখানেই হয়েছে তাঁর ছোট অস্ত্রোপচার। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এক জন প্লাস্টিক সার্জনের অধীনে ভর্তি রয়েছেন তিনি। তবে কী ধরনের অস্ত্রোপচার হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। একটি সূত্র বলছে, তাঁর পেটে অস্ত্রোপচার হয়েছে। রবিবারই তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে। রবিবার দুপুর নাগাদ একটি মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে ওই বেসরকারি হাসপাতাল। সেখানে জানায়, অভিষেক এখন ‘স্থিতিশীল’। তাঁর দ্রুত আরোগ্যও কামনা করা হয়েছে হাসপাতালের তরফে।

গত বুধবার অভিষেক সমাজমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে জানিয়েছিলেন, গত বছর এই সময় ‘নবজোয়ার যাত্রা’ করেছিলেন তিনি। এ বার চিকিৎসার জন্য সংগঠন থেকে ‘ছোট বিরতি’ নিচ্ছেন।

প্রসঙ্গত, এর আগে অভিষেকের চোখে কয়েক বার অস্ত্রোপচার হয়েছে। ২০১৬ সালের অক্টোবরে মুর্শিদাবাদে এক দলীয় কর্মিসভা থেকে ফেরার সময় পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি দুধের গাড়িতে আচমকা ধাক্কা মেরে উল্টে যায় তৃণমূল সাংসদের গাড়ি। দুমড়ে যাওয়া গাড়ি থেকে অভিষেককে উদ্ধার করা হয়েছিল অচৈতন্য অবস্থায়। সেই দুর্ঘটনাতে সাংসদের বাঁ চোখের নীচে ‘অরবিটাল বোন’ (চোখকে ধরে রাখার হাড়) ভেঙে যায়। এর পর থেকে তিনি দীর্ঘ দিন ওই চোখ নিয়ে সমস্যায় ভুগছিলেন। চিকিৎসার কারণে তাঁকে একাধিক বার দুবাইও যেতে হয়েছিল।

অভিষেকের ঘনিষ্ঠ সূত্রের খবর, আগে কয়েক বার অভিষেকের ওই চোখে অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসা হয়েছে সিঙ্গাপুর এবং হায়দরাবাদে। কিন্তু তাতেও কোনও সুরাহা হয়নি। এর পর ২০২০ সালের মার্চে চোখের অস্ত্রোপচারের জন্য অভিষেকের আমেরিকা যাওয়ার কথা থাকলেও কোভিড আবহে তা দু’বছর পিছিয়ে যায়। কিন্তু এই অস্ত্রোপচার আর বেশি দিন ফেলে রাখা সমীচীন হবে না বলেই চিকিৎসকেরা পরামর্শ দিয়েছিলেন অভিষেককে। তাই ২০২২-এর অক্টোবরেই আমেরিকায় যান তিনি। ১২ অক্টোবর পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে অভিষেকের বাঁ চোখে অস্ত্রোপচার করেন জন্স হপকিন্স হাসপাতালের দুই অভিজ্ঞ শল্যচিকিৎসক।

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee TMC Medical
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE