Advertisement
০৩ মে ২০২৪
Elephant Death

গড়বেতায় ধানজমি থেকে উদ্ধার মৃত হাতি! মৃত্যুর কারণ জানতে করা হচ্ছে ময়নাতদন্ত

বন দফতর সূত্রে খবর, হাতিটির বয়স ৬ থেকে ৮ বছরের মধ্যে। ওই এলাকায় ৪০-৪২টি হাতির একটি দল রয়েছে। বেশ কিছু দিন ধরেই অভিযোগ করা হচ্ছিল যে, ওই হাতির দলটি ফসলের ক্ষতি করছে।

elephant

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর ও গড়বেতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৫১
Share: Save:

একটি হাতির অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য পশ্চিম মেদিনীপুরের গড়বেতার খরিকাশুলি এলাকায়। বুধবার সকালে ধানজমি লাগোয়া একটি জায়গায় একটি হাতিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে বন দফতরে খবর দেন স্থানীয়রা। তার পর উদ্ধার হয় হাতির দেহ।

স্থানীয় সূত্রে খবর, রূপনারায়ণ ডিভিশনের অধীনস্থ ধাদিকা বিটের খরিকাশুলি এলাকায় হাতিটির দেহ মিলেছে। বন দফতর সূত্রে খবর, হাতিটির বয়স ৬ থেকে ৮ বছরের মধ্যে। ওই এলাকায় ৪০-৪২টি হাতির একটি দল রয়েছে। গ্রামবাসীদের তরফে বেশ কিছু দিন ধরেই অভিযোগ করা হচ্ছিল যে, হাতির দলটি তাঁদের ফসলের ক্ষতি করছে। খাবারের জন্য জঙ্গল থেকে বার বার তাঁদের ফসলের ক্ষেতে চলে আসছে। তার পরেই এই হাতির মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে ডিএফও রূপনারায়ণ মণীশ যাদব বলেন, ‘‘সকালে একটি হাতির মৃত্যুর খবর পেয়ে আধিকারিকেরা গিয়েছেন এলাকায়। কী কারণে মৃত্যু হল, তা তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট এলে জানা যাবে মৃত্যুর আসল কারণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephant Death Elephant midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE