Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire

আয়ত্তে খড়্গপুরে বিস্কুট কারখানার আগুন, স্বস্তি ফিরল এলাকায়

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে আগুন দেখতে পাওয়া যায় ওই বিস্কুট কারখানাটিতে। সেই সময় কারখানাযর ভিতরে ছিলেন প্রায় ৩০০ কর্মী।

A fire broke out at Kharagpur

খড়্গপুরে বিস্কুট কারখানায় আগুন। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১১:২৯
Share: Save:

আগুন লেগে আতঙ্ক ছড়াল খড়্গপুরে। সোমবার সকাল ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর শহরের মালঞ্চ রোড এলাকায়। দমকল সূত্রে জানা গিয়েছে, একটি বিস্কুট কারখানায় আগুন লাগে। বেলা আড়াইয়ে নাগাদ আগুন আয়ত্তে আসে। অবশেষে সাড়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আনে দমকল। কলাইকুন্ডার বিমানঘাঁটি থেকে একটি এবং খড়্গপুর থেকে দমকলের চারটি ইঞ্জিন পৌঁছে আগুন নেভানোর কাজ করে।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে আগুন দেখতে পাওয়া যায় ওই বিস্কুট কারখানাটিতে। সেই সময় কারখানার ভিতরে ছিলেন প্রায় ৩০০ কর্মী। আগুন লাগার সঙ্গে সঙ্গে কারখানা থেকে বাইরে বেরিয়ে যান তাঁরা। আগুন ক্রমশ ছড়িয়ে পড়ে। দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। পুরো এলাকা ধোঁয়ায় ভরে যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। আশপাশের বাড়ি ছেড়ে বেরিয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। অগ্নিকাণ্ডের খবর পেয়ে খড়্গপুর থেকে দমকলের ছ’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। তাঁরা আগুন আয়ত্তে আনার কাজ শুরু করেন।

কারখানার কাছেই রয়েছে একটি পেট্রল পাম্প। আশপাশে রয়েছে জনবসতিও। তার জেরে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। কী কারণে কারখানাটিতে আগুন লাগল তা এখনও জানা যায়নি। কারখানাটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা উপযুক্ত ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। ফরেন্সিক দল ওই কারখানা থেকে নমুনা সংগ্রহ করবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire factory
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE