Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hair Donation

Hair Donation: মহৎ উদ্দেশ্যেই নিজের জন্মদিনে চুল কেটে তা দান করলেন মেদিনীপুরের মডেল

মুম্বইয়ের ওই স্বেচ্ছাসেবী সংগঠন দান করা এই সমস্ত চুল দিয়েই তাঁদের জন্য পরচুলা বানায়।

পায়েল পাল। -নিজস্ব চিত্র।

পায়েল পাল। -নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ১৭:৫০
Share: Save:

ক্যানসার রোগীদের জন্য নিজের চুল দান করে দিলেন এক বাঙালি মডেল। জন্মদিনে নিজের ২০ ইঞ্চি লম্বা চুল কেটে মুম্বইয়ের এক স্বেচ্ছাসেবী সংস্থার কাছে দান করলেন তিনি। কেমোথেরাপির পর ক্যানসার আক্রান্তদের চুল উঠে যায়। মুম্বইয়ের ওই স্বেচ্ছাসেবী সংগঠন দান করা এই সমস্ত চুল দিয়েই তাঁদের জন্য পরচুলা বানায়। তার পর বিনামূল্যে সেগুলি ক্যানসার আক্রান্তদের দিয়ে থাকে।

মেদিনীপুর শহর লাগোয়া তলকুইয়ের বাসিন্দা ওই মডেলের নাম পায়েল পাল। পেশায় তিনি মডেল। বিভিন্ন সংস্থার বিজ্ঞাপনে মডেলিং করেছেন পায়েল। তিনি জানান, চার বছর আগে প্রথম এমন মহৎ কাজের কথা জানতে পারেন এক পরিচিতের কাছ থেকে। তারপর খোঁজ খবর নিয়ে মুম্বইয়ের ওই স্বেচ্ছাসেবী সংগঠনের কাজ সম্পর্কে ওয়াকিবহাল হন। তাদের সঙ্গে যোগাযোগও করেন। কিন্তু তখন পায়েলের চুলের দৈর্ঘ্য এত বড় ছিল না। তাই তাদের নির্দেশ মতোই এত বছর ধরে একটু একটু করে সযত্নে নিজের চুল বড় করেছিলেন পায়েল।

বৃহস্পতিবার ৩৪ বছর পূর্ণ হল তাঁর। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে নিজের লম্বা চুল কেটে দান করেছেন তিনি। এই কাজে স্বামী এবং শ্বশুরবাড়ির লোকেদেরও পাশে পেয়েছেন। তিনি জানান, প্রথমে চুল ভাল ভাবে পরিষ্কার করে ধুয়ে তার পর শুকিয়ে সেটিকে বিনুনি বাঁধতে হয়েছে। ওই অবস্থাতেই কাঁচি দিয়ে কেটে কুরিয়ার করে পাঠাতে হয়েছে সেই স্বেচ্ছাসেবী সংগঠনের ঠিকানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cancer Hair Donation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE