Advertisement
০২ মে ২০২৪
Illegal Firecrackers

নিষিদ্ধ বাজি ও মশলা উদ্ধার, ধৃত ১

রাজ্যজুড়ে কিছু দিন আগেই একের পর এক বাজি কারখানায় বিস্ফোরণ ঘটেছে। এর পরই বেআইনি বাজি কারখানা বন্ধ করতে কড়া মনোভাব নেয় রাজ্য।

উদ্ধার হওয়া বাজি।

উদ্ধার হওয়া বাজি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পাঁশকুড়া শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ০৮:৪৩
Share: Save:

কালীপুজোয় শুধুমাত্র সবুজ বাজি ব্যবহারের নির্দেশ আগেই দিয়েছে প্রশাসন। তবুও লুকিয়ে চুরিয়ে বেআইনি বাজি পাচার, মজুত ও বিক্রি অনেক জায়গায় চলছে বলে অভিযোগ। পাশাপাশি সেই বেআইনি বাজি আটক করতে অভিযানও অব্যাহত। বুধবার রাতে এই রকমই অভিযান চালিয়ে প্রচুর নিষিদ্ধ বাজি ও বাজি তৈরির মশলা উদ্ধার করল পাঁশকুড়া থানার পুলিশ।এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ১ জনকে।

রাজ্যজুড়ে কিছু দিন আগেই একের পর এক বাজি কারখানায় বিস্ফোরণ ঘটেছে। এর পরই বেআইনি বাজি কারখানা বন্ধ করতে কড়া মনোভাব নেয় রাজ্য। গত বছর পাঁশকুড়ার সাধুয়াপোতা গ্রামে এক বাজি কারবারির বাড়িতে বিস্ফোরণের ঘটনায় দু'জনের মৃত্যু হয়। সেই থেকে পাঁশকুড়া জুড়ে বেআইনি বাজির বিরুদ্ধে লাগাতার অভিযান চলছে।

কালীপুজোর আগে অভিযান আরও জোরদার করা হয়েছে। বুধবার রাতে হাউরের পুলশিটা গ্রামে অভিযান চালায় পাঁশকুড়া থানার পুলিশ। অভিযান চালিয়ে বিবেক মাঝি নামে এক ব্যক্তির বাড়ি থেকে ৪৮ কেজি নিষিদ্ধ শব্দবাজি উদ্ধার করে পুলিশ। এছাড়াও ওই বাড়ি থেকে পুলিশ বাজি তৈরির প্রচুর মশলা বাজেয়াপ্ত করেছে। গ্রেফতার কড়া হয়েছে বিবেক মাঝিকে।

এ দিন ধৃতকে তমলুক আদালতে তোলা হয়। পাঁশকুড়া থানার এক আধিকারিক বলেন,"বিবেক মাঝির বাড়িতে নিষিদ্ধ শব্দবাজি তৈরি হত। আমরা ৪৮ কেজি শব্দবাজি উদ্ধার করেছি। মশলাও বাজেয়াপ্ত করা হয়েছে। বিবেক মাঝিকে গ্রেফতার করা হয়েছে। বেআইনি বাজির বিরুদ্ধে অভিযান চলতে থাকবে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panskura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE