×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

গভীর রাতে অগ্নিকাণ্ড, মারিশদায় ভস্মীভূত দোকান, এটিএম

নিজস্ব সংবাদদাতা
মেচেদা ২৭ নভেম্বর ২০২০ ১৩:০৫
জ্বলছে দোকান। —নিজস্ব চিত্র

জ্বলছে দোকান। —নিজস্ব চিত্র

গভীর রাতে অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল একটি দোকান এবং এটিএম কাউন্টার। বৃহস্পতিবার গভীর রাতের এই ঘটনায় উত্তেজনা ছড়ায় পূর্ব মারিশদার কালীনগর এলাকায়। দমকলের একটি ইঞ্জিন গিয়ে আগুন নেভানোর আগেই পুড়ে ছাই হয়ে যায় দোকানের জিনিসপত্র। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লক্ষ টাকা।

স্থানীয় সূত্রে খবর, মারিশদা থানার অন্তর্গত মেছেদার ১১৬বি জাতীয় সড়ক লাগোয়া কালিনগর বাসস্ট্যান্ডে আগুন লাগে গভীর রাতে। বাসস্ট্যান্ডে কর্মরত এক সিভিক ভলান্টিয়ার দেখতে পেয়ে খবর পাঠান পুলিশ  ও দমকলে। দোকানের মালিককেও খবর পাঠান তিনি। কাঁথি থেকে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে ঘণ্টাখানেকের চেষ্টায় রাত দু’টো নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে আসেন মারিশদা থানার ওসি সহ পুলিশ কর্মীরাও। তবে আগুন নেভানোর আগেই কার্যত পুরো ভস্মীভূত হয়ে যায় দোকানটি। দোকান লাগোয়া একটি এটিএম কাউন্টারও পুড়ে যায়।

দোকানের মালিক অশ্বিনী কুমার মহতা বলেন, ‘‘আমার ক্যালেন্ডারের ব্যবসা। আসন্ন ইংরেজি নতুন বছর উপলক্ষে প্রায় ১৩ থেকে ১৪ লক্ষ টাকার মালপত্র ছিল। সিভিক ভলেন্টিয়ারের কাছ থেকে খবর পেয়ে সবাই ছুটে এসে দোকানে জল ছিটিয়ে নেভানোর চেষ্টা করি। কিন্তু আগুনে দোকান পুরো গ্রাস করে নেয়।’’ কী কারণে আগুন লাগল, তা খতিয়ে দেখছেন দমকলের আধিকারিকরা। 

Advertisement
Advertisement