Advertisement
২৭ এপ্রিল ২০২৪
ghatal

নদীর জল ঢুকে জলমগ্ন ঘাটাল, বাসিন্দাদের যাতায়াতের জন্য নামানো হয়েছে নৌকা

জলের তোরে কচুরিপানা ভেসে যাওয়ায় ইতিমধ্যেই তিনটি সেতু ভেঙে পড়েছে। ফলে নদীর দু’পাড়ের যোগাযোগ বিচ্ছিন্ন।

এ ভাবেই চলছে যাতায়াত

এ ভাবেই চলছে যাতায়াত নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ২০ জুন ২০২১ ০১:২৫
Share: Save:

ঘাটাল শহরে জল ঢুকতে শুরু করেছে শনিবার দুপুরের পর থেকে। জলমগ্ন হয়ে পড়েছে ঘাটাল পুরসভার ১০টি ওয়ার্ড। শিলাবতী নদী সংলগ্ন ওয়ার্ডগুলি জলমগ্ন হয়ে পড়ায় পারাপারের জন্য স্থানীয় বাসিন্দারা নামিয়ে ফেলেছেন ছোট নৌকা। মহকুমা প্রশাসনের তরফেও নামানো হয়েছে দুটি নৌকা।

শিলাবতী নদীর জল বাড়তে থাকায় জল আরও ঢুকে পড়ার সম্ভাবনা রয়েছে। জলের তোরে কচুরিপানা ভেসে যাওয়ায় ইতিমধ্যেই তিনটি সেতু ভেঙে পড়েছে। ফলে নদীর দু’পাড়ের যোগাযোগ বিচ্ছিন্ন। প্রয়োজনীয় কাজে যাঁরা ঘাটালের দিকে আসতে চাইছেন প্রশাসন থেকে নৌকা চালিয়ে তাঁদের পারাপার করা হচ্ছে। তা ছাড়া এনডিআরএফ-এর সদস্যরা নদী সংলগ্ন এলাকা ও পার্শ্ববতী গ্রামগুলিতে নজরদারি চালাচ্ছেন। শনিবার দুপুরে মনসুখা ২ গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে প্রায় ৭টি পরিবারের সদস্যদের উদ্ধার করে ত্রাণশিবিরে নিয়ে আসা হয়েছে। চন্দ্রকোণা ১ গ্রাম পঞ্চায়েতের পুরসুরি গ্রাম থেকেও বাসিন্দাদের উদ্ধার করার জন্য প্রশাসন উদ্ধারকারী দলকে নির্দেশ দিয়েছে।

এই প্রসঙ্গে ঘাটালের মহকুমাশাসক শৌভিক চট্টোপাধ্যায় বলেন, ‘‘ঘাটাল পুরসভা এলাকায় ১০টি ওয়ার্ডে জল ঢুকেছে। বেশ কিছু এলাকায় নজরদারি চালানো হচ্ছে। উদ্ধার করা হয়েছে কয়েক জনকে। প্রয়োজনে আরও মানুষকে উদ্ধার করা হবে।’’ পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কোমল বলেন, ‘‘বৃষ্টির জল ঢুকে পড়েছে ঘাটালের বেশ কিছু এলাকায়। নজরদারি চালানো হচ্ছে। নদীতে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood ghatal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE