Advertisement
০৪ মে ২০২৪
flood

প্রবল বৃষ্টিতে নদীর জল ঢুকেছে গুসকরায়, জলমগ্ন একাধিক ওয়ার্ড, দুর্ভোগ বাসিন্দাদের

গুসকরা শহরের সঙ্গে গুসকরা পুরসভার ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

এ ভাবেই ভাসছে রাস্তা

এ ভাবেই ভাসছে রাস্তা নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুসকরা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ০১:০৬
Share: Save:

লাগাতার কয়েক দিনের প্রবল বর্ষণের জেরে কুনুর নদীর জল বেড়েছে। জল ঢুকে পড়েছে পূর্ব বর্ধমানের গুসকরা পুরসভার বিস্তীর্ণ এলাকায়। জলে ডুবেছে গুসকরা শহরের সঙ্গে সংযোগকারী পাকা সেতুটিও। ফলে গুসকরা শহরের সঙ্গে গুসকরা পুরসভার ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এছাড়াও জল ঢুকেছে গুসকরা শহরের ১২ নম্বর ওয়ার্ডে।

কুনুর নদীর জল আউশগ্রামের ধানের জমিতে ঢুকেছে। জমিতে এখন আমন ধানের বীজতলা তৈরির কাজ চলছে। এই অবস্থায় চাষিরাও সমস্যায় পড়ে গিয়েছেন। থমকে গিয়েছে আমনের বীজতলা তৈরির কাজও ।

এই প্রসঙ্গে গুসকরা পুরসভার প্রশাসক কুশল মুখোপাধ্যায় বলেন, “নিম্নচাপের জেরে গত পাঁচ দিন ধরে গোটা রাজ্য জুড়ে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। সেই কারণেই কুনুর নদী ভরে গিয়ে জল ছাপিয়ে পুরসভা এলাকার বিভিন্ন ওয়ার্ড বানভাসী হয়ে পড়েছে। পাশাপাশি গুসকরা পুর এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা থাকায় ১, ২, ৩ ও ৪ ওয়ার্ড প্লাবিত হয়ে পড়েছে। ওইসব এলাকার যে সব কাঁচাবাড়ি আছে সেইসব বাড়ির বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার তৎপরতা শুরু হয়েছে। পুরসভার পক্ষ থেকে প্রয়োজনীয় অন্য সব ব্যবস্থাও নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood Guskara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE