Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Haldia

শুভেন্দুর চেয়ারে জেলাশাসক, হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান বিভু গোয়েল

তবে আগের ভাইস চেয়ারম্যান ফিরোজা বিবিকে তাঁর পদে পুনর্বহাল রাখা হয়েছে।

হলদিয়া উন্নয়ন পরিষদের চেয়ারম্যান হলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক।

হলদিয়া উন্নয়ন পরিষদের চেয়ারম্যান হলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক।

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২০ ২১:২৬
Share: Save:

বেশ কিছুদিন আগেই রাজ্যের মন্ত্রিত্ব ছাড়ার পাশাপাশি হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের পদ থেকেও ইস্তফা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। এরপর থেকেই হলদিয়া উন্নয়ন পর্ষদে শুভেন্দুর জায়গায় স্থলাভিষিক্ত কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। অবশেষে সেই জল্পনায় ইতি টানল রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর। দায়িত্ব পেলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বিভু গোয়েলকে। তবে আগের ভাইস চেয়ারম্যান ফিরোজা বিবিকে তাঁর পদে পুনর্বহাল রাখা হয়েছে। জেলাশাসক জানিয়েছেন, তিনি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন।

Advertisement

বাম জমানায় হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান হিসেবে একাধিক আইএএস আধিকারিক দায়িত্ব সামলেছেন। তবে পরবর্তীকালে উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন সূর্যকান্ত মিশ্র, অশোক ভট্টাচার্য এবং লক্ষ্মণ শেঠ। ২০০৯ সালে তমলুক লোকসভা কেন্দ্রে লক্ষ্মণ শেঠ পরাজিত হন শুভেন্দু অধিকারীর কাছে। তার পরেই লক্ষ্মণ শেঠকে চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

তারপর পর্যায়ক্রমে রাজ্যের ৩ মুখ্যসচিব অশোকমোহন চক্রবর্তী, অর্ধেন্দু সেন এবং সমর ঘোষকে হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের দায়িত্বে নিয়ে আসা হয়। পরবর্তীকালে শুভেন্দু অধিকারী হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে আসার পর হলদিয়া এবং তমলুক মহকুমার সমস্ত এলাকাকেই এই পর্ষদের অধীনে নিয়ে আসা হয়। শুভেন্দুবাবু তাঁর পদ থেকে ইস্তফা দেওয়ার পর দীর্ঘদিন বাদে ফের কোনও আইএএস-কে পর্ষদের চেয়ারম্যানের পদে বসানো হল।

আরও পড়ুন: সাংবিধানিক ব্যবস্থা ভেঙে পড়ার ইঙ্গিত রাজ্যে, মুখ্যসচিব ও ডিজি-র সঙ্গে বৈঠকের পর টুইট রাজ্যপালের

Advertisement

আরও পড়ুন: লোক নেই, তাই কনভয়ে হামলার নাটক করছেন, বললেন মমতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.