Advertisement
৩১ জানুয়ারি ২০২৩

এ বার শুরু দেওয়াল দখলের লড়াই

পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতির যে সব আসনে প্রার্থী ঠিক হয়ে গিয়েছে, সেই সব এলাকায় ভোটের প্রচারে দেওয়ালে আগে থেকে চুনকাম করে নিজেদের দখলে নেওয়ার অভিযানে নেমেছে তৃণমূল।

দেওয়াল-লিখন: এগরা মহকুমার পটাশপুর-১ নম্বর ব্লকে তৃণমূল হয়ে ভোটপ্রচার। রবিবার তোলা নিজস্ব চিত্র

দেওয়াল-লিখন: এগরা মহকুমার পটাশপুর-১ নম্বর ব্লকে তৃণমূল হয়ে ভোটপ্রচার। রবিবার তোলা নিজস্ব চিত্র

গোপাল পাত্র
এগরা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৮ ০১:৫১
Share: Save:

মনোনয়ন জমাকে কেন্দ্র করে জেলার বিভিন্ন ব্লকে শাসক দলের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে বিরোধী প্রার্থীদের মারধর, হুমকির অভিযোগই ছিলই। এ বার তার সঙ্গে যোগ হল জোর করে দেওয়াল দখলের অভিযোগও।

Advertisement

পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতির যে সব আসনে প্রার্থী ঠিক হয়ে গিয়েছে, সেই সব এলাকায় ভোটের প্রচারে দেওয়ালে আগে থেকে চুনকাম করে নিজেদের দখলে নেওয়ার অভিযানে নেমেছে তৃণমূল। রাজ্যের ক্ষমতাশীল রাজনৈতিক দলের প্রতীক বলে কথা। তার উপর মনোনয়ন নিয়ে বিরোধীদের উপর যে ভাবে আক্রমণে অভিযোগ উঠেছে, তাতে আপত্তি থাকলেও তৃণমূলের লোকজনকে নিজের ঘরের দেওয়ালে লিখতে দিতে বাধ্য হচ্ছেন অনেকে। ফলে স্বাভাবিক ভাবেই প্রচারেও বিরোধীদের চেয়ে এক পা এগিয়েই রয়েছে শাসক দল।

তবে সহজে যে তাদের ভোটের ময়দান থেকে হটানো যাবে না তাও বুঝিয়ে দিয়েছে বিরোধী বিজেপি। পটাশপুরে শাসক দলের দেওয়াল লিখন বেশি চোখে পড়লেও তার মধ্যেই নিজেদের অস্তিত্ব বোঝাতে তৎপর বিজেপি। কোথাও চায়ের দোকানে, কোথাও বাড়ির দেওয়ালে দলীয় প্রার্থীদের নামে দেওয়াল লিখনে ভোটে জেতানোর আর্জি। আর দুই বিরোধী সিপিএম এবং কংগ্রেসকে অবশ্য এখনও প্রচারের ময়দানে নামতে দেখা যায়নি।

তবে শাসক দলের হাতে মার খেলেও যে তাঁরা জমি ছাড়বেন না তা বুঝিয়ে দিয়েছে সিপিএম। ভগবানপুর সিপিএম নেতা সুব্রত মাহাপাত্র জানান মনোনয়ন জমার কাজ এখনও শেষ হয়নি। তাই বুথে বুথে ভোট প্রচারে নামতে দেরি হচ্ছে। মনোনয়ন পর্ব মিটে গেলেই আমাদের লোকজন প্রতি বুথে এবং মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.