Advertisement
১০ মে ২০২৪
Soumendu Adhikari

সাড়ে ছ’হাজার টাকা ভাতায় বিদেশে ক্রিকেট ম্যাচ দেখতে যান কী ভাবে? আবার নোটিস সৌমেন্দুকে

পুলিশ সূত্রে খবর, ২০১৯ সালের জুন মাসে বিশ্বকাপ ক্রিকেটের একটি ম্যাচ দেখতে গিয়েছিলেন সৌমেন্দু। খরচ করেছিলেন প্রায় সাড়ে ১৮ লক্ষ টাকা। সৌমেন্দু তখন কাঁথি পুরসভার চেয়ারম্যান।

বিদেশে ক্রিকেট ম্যাচ দেখতে গিয়ে সঙ্গীদের সঙ্গে সৌমেন্দু।

বিদেশে ক্রিকেট ম্যাচ দেখতে গিয়ে সঙ্গীদের সঙ্গে সৌমেন্দু। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১১:০২
Share: Save:

‘দুর্নীতি’ মামলায় শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দুকে আবার কাঁথি থানায় তলব করা হয়েছে শুক্রবার। তার আগে নতুন করে একটি নোটিস পেলেন কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা অধুনা বিজেপি নেতা সৌমেন্দু অধিকারী। পুলিশ সূত্রে খবর, ২০১৯ সালে একটি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ দেখতে ইংল্যান্ডে গিয়েছিলেন শিশির-পুত্র। কিন্তু সামান্য সরকারি ভাতায় কী ভাবে লক্ষ লক্ষ টাকা খরচ করে বিনোদনের জন্য বিদেশে গেলেন, তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে। উল্লেখ্য, একই সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও একটি নোটিস পাঠিয়েছে তমলুক থানা। তাঁর বিরুদ্ধে জনসভায় বিতর্কিত মন্তব্যের অভিযোগ উঠেছে।

পুলিশ সূত্রে খবর, ২০১৯ সালের জুন মাসে বিশ্বকাপ ক্রিকেটের একটি ম্যাচ দেখতে গিয়েছিলেন সৌমেন্দু। খরচ করেছিলেন প্রায় সাড়ে ১৮ লক্ষ টাকা। কিন্তু সৌমেন্দু তখন কাঁথি পুরসভার চেয়ারম্যান। ভাতা পেতেন মাত্র সাড়ে ৬ হাজার টাকা। প্রশ্ন, তা হলে কী ভাবে এত অর্থব্যয় করে বিদেশযাত্রা করলেন? সেই সংক্রান্ত তথ্য জানতে সৌমেন্দুকে নোটিস পাঠিয়েছে কাঁথি থানা। এ নিয়ে কাঁথি থানার পুলিশের তরফে একটি নোটিস গিয়েছে অধিকারী বাড়ি ‘শান্তিকুঞ্জে’। কিন্তু এখনও প্রতিক্রিয়া দেননি সৌমেন্দু। উল্লেখ্য, কাঁথি পুরসভার ৪ নং ওয়ার্ডের তৎকালীন এবং বর্তমান কাউন্সিলর আলেম আলি খান, জাভেদ আখতার এবং রামচন্দ্র পণ্ডারাও ছিলেন সৌমেন্দুর সঙ্গে।

বস্তুত, শুক্রবারই কাঁথি প্রভাতকুমার কলেজের নির্মাণের কাজে ‘দুর্নীতি’র অভিযোগে কাঁথি থানায় হাজির হওয়ার কথা সৌমেন্দুর। এর আগে দু’বার দু’টি পৃথক ‘দুর্নীতি’ মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। যা নিয়ে সৌমেন্দু অভিযোগ করেছেন, তাঁকে হেনস্থা করা হচ্ছে। আইনি পথে জবাবের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ভাইয়ের পাশে রাজ্য বিজেপি আছে বলে দাবি করেছেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Soumendu Adhikari BJP Contai police Notice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE