Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Keshiary

কেশিয়াড়িতে বাজি কারখানায় বিস্ফোরণ, আহত ২

এই ঘটনায় আহত হয়েছেন ২ জন। তাঁদের খড়্গপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণের পর বাজি কারখানা।

বিস্ফোরণের পর বাজি কারখানা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কেশিয়াড়ি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ১৩:২৪
Share: Save:

কেশিয়াড়ি থানার আনাড় গ্রামের একটি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে বুধবার সকালে। এই ঘটনায় আহত হয়েছেন ২ জন। তাঁদের খড়্গপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের নাম কানাইলাল কর এবং রতন কর। জানা গিয়েছে, বাজির আগুনে ঝলসে গিয়েছে তাঁদের দেহ। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে ওই এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আনাড় গ্রামে রয়েছে পুলিনচন্দ্র জানার বাজি কারখানা। সেখানেই বুধবার সকাল ৮টা নাগাদ ঘটনাটি ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে। ঘটনার তদন্তও শুরু করা হয়েছে। বাজি কারখানাটির বৈধ লাইসেন্স ছিল কি না, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। যাঁর কারখানা, তাঁর পরিবারের লোকেদের ঘটনার পর এলাকায় দেখা যায়নি।

কেশিয়াড়ির বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় যখন উত্তেজনা ছড়াচ্ছে, প্রায় সে সময়ই সেখান থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে চা চক্র অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। স্থানীয় বাসিন্দা মাখন জানা বলেছেন, ‘‘কয়েক বছর আগে ওই জায়গায় একটা বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। সে সময় অল্পবিস্তর আহত হয়েছিলেন কারখানার মালিক পুলিন। তখন গ্রামবাসীরা দাবি জানিয়েছিলেন, ওখানে বাজি কারখানা রাখা যাবে না। তা সত্ত্বেও কারখানা চালাচ্ছিলেন পুলিন। এ দিন সকাল ৮টা নাগাদ একটা বিকট আওয়াজ হয়। তার পর একাধিক আওয়াজ হতে থাকে এবং আগুনের লেলিহান শিখা দেখা যায়।’’ প্রথমে আহতদের কেশিয়াড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে তাঁদের খড়্গপুরে স্থানান্তরিত করা হয়। এই জেলায় আগেও বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশের এক আধিকারিক ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Keshiary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE