Advertisement
২০ এপ্রিল ২০২৪
Raksha bandhan

TMC and BJP: মাস্কের বন্ধন রাখিতে, জোর জনসংযোগে

রবিবার রাখি বন্ধনের দিন জনসংযোগে পথে নামলেন সব রাজনৈতিক দলের নেতা,কর্মীরা।

দলীয় কর্মীকে রাখি পরাচ্ছেন ওই জেলার বিজেপি সভাপতি সৌমেন তিওয়ারি (গোলাপি জামা)।

দলীয় কর্মীকে রাখি পরাচ্ছেন ওই জেলার বিজেপি সভাপতি সৌমেন তিওয়ারি (গোলাপি জামা)। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ০৬:১১
Share: Save:

অতিমারি কালে রাখি বন্ধন। তাই রাখির পাশাপাশি বন্ধনের মাধ্যম হল মাস্কও। আর রাখি তো সেই কবে থেকেই রাজনৈতিক। স্বভাবতই রবিবার রাখি বন্ধনের দিন জনসংযোগে পথে নামলেন সব রাজনৈতিক দলের নেতা,কর্মীরা।

মেদিনীপুরে কালেক্টরেট মোড়ে এক অনুষ্ঠান হয়েছে। ছিলেন অতিরিক্ত জেলাশাসক তুষার সিংলা, জেলা যুবকল্যাণ আধিকারিক বিজয় সরকার প্রমুখ। পথচলতি মানুষের মধ্যে মাস্ক বিলি করা হয়েছে। জেলা পুলিশের উদ্যোগে গোলকুয়াচকের কাছে এক অনুষ্ঠান হয়েছে। ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অম্লানকুসুম ঘোষ প্রমুখ। পুলিশের উদ্যোগে এলআইসি মোড়ে পথচলতি মানুষের হাতে রাখি পরানো হয়েছে। তৃণমূলের উদ্যোগেও শহরের বটতলাচকে দিনটি পালন করা হয়েছে। মাস্ক বিলি করা হয়েছে। ছিলেন তৃণমূলের মেদিনীপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজয় হাজরা, দলের শহর সভাপতি বিশ্বনাথ পাণ্ডব প্রমুখ। বিজেপিও রাখিবন্ধন উৎসব পালন করেছে। দলের কর্মী- সমর্থকেরা পথচলতি মানুষের হাতে রাখি পরিয়ে দিয়েছেন।

এ দিন সকালে ঘাটাল পঞ্চায়েত সমিতির উদ্যোগে বরদা চৌকানে এক অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী ও পথচলতি মানুষদের হাতে মাস্ক বিলি করা হয়। দাসপুর-১ ও দাসপুর ২ এবং চন্দ্রকোনা-১ ও ২ পঞ্চায়েত সমিতি এবং ঘাটাল, খড়ার-সহ ক্ষীরপাই, চন্দ্রকোনা, রামজীবনপুর পুরসভার উদ্যোগেও রাখি বন্ধন উৎসব পালন করা হয়। ঘাটাল মহকুমার পুলিশের উদ্যোগে ঘাটাল, চন্দ্রকোনা ও দাসপুর থানার উদ্যোগে এলাকার সাধারণ মানুষের হাতে রাখি পরিয়ে মিষ্টি মুখ করানো হয়। উপস্থিত ছিলেন ঘাটালের মহকুমা পুলিশ আধিকারিক অগ্নিশ্বর চৌধুরী। তৃণমূলের ঘাটাল সাংগঠনিক জেলার উদ্যেগে ঘাটাল ব্লক তৃণমূল কার্যালয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘাটাল জেলা সভাপতি আশিস হুতাইত, শ্রমিক সংগঠনের জেলা সভাপতি বিকাশ কর, ব্লক সভাপতি দিলীপ মাজি, শহর সভাপতি তুহিন বেরা প্রমুখ।

গড়বেতা ১ ব্লকের কাদড়া-উত্তরবিল অঞ্চলের উপরপল্লি এলাকায় দলীয় পতাকা হাতে রাখিবন্ধনে শামিল হন তৃণমূল কর্মীরা। গড়বেতার বিভিন্ন এলাকায় গিয়ে পথচারী, দোকানদার, আনাজ বিক্রেতাদের হাতে রাখি পরিয়ে দেন স্থানীয় বিধায়ক তথা জেলাপরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা। যুব তৃণমূল ও তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকেও এ দিন গড়বেতায় রাখিবন্ধন উৎসব পালন করা হয়। রাখিবন্ধনে পথে নামেন বিজেপি কর্মীরাও। এদিন বিজেপির জেলা সহ সভাপতি মদন রুইদাসের নেতৃত্বে গোয়ালতোড়ে পথ চলতি মানুষের হাতে রাখি পরিয়ে দেওয়া হয়। এদিন গোয়ালতোড়ে গড়বেতা ২ ব্লকের যুবকল্যাণ ও ক্রীড়া দফতরের উদ্যোগে রাখিবন্ধন উৎসবে ছিলেন রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতো।

এ দিন ছিল ডব্লিউবিসিএস- এর প্রিলিমিনারি পরীক্ষা। শালবনির মৌপাল হাইস্কুলের কেন্দ্রেও পরীক্ষার্থী ছিলেন প্রায় ৩০০ জন। করোনা- বিধি মেনেই পরীক্ষা নেওয়ার বন্দোবস্ত সেরেছিল কেন্দ্রগুলি। স্কুলে এসেছিল জাতীয় সেবা প্রকল্পের কয়েকজন ছাত্রছাত্রী। তারাই পরীক্ষার্থীদের হাতে রাখি পরিয়ে দিয়েছে। ছিল মিষ্টিমুখ।

ঝাড়গ্রাম জেলা জুড়েই পালিত হয়েছে সংস্কৃতি দিবস। জেলা যুব কল্যাণ দফতরের উদ্যোগে শহরের পাঁচমাথা মোড়ে সংস্কৃতি দিবসে ছিলেন জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, জেলাশাসক জয়সি দাশগুপ্ত, পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ। সেখানে পথ চলতি মানুষজনকে রাখি পরিয়ে দেন পুলিশ সুপার। জেলা শিল্পী সংস্থার উদ্যোগে শহরে পদযাত্রা ও স্টেডিয়ামে অনুষ্ঠান হয়। শহরে পুরসভার উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। লালগড়ে এসআই চকে রাখিবন্ধন অনুষ্ঠানে এক মহিলা জ্ঞান হরিয়ে ফেলেন, তাঁকে নিজের গাড়িতে করে হাসপাতালে নিয়ে যান বনপ্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা। জেলা সুপার স্পেশালিটি করোনার প্রতিষেধক নিতে আসা মানুষজনকে রাখি পরিয়ে দেন নার্সরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raksha bandhan TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE