Advertisement
২৫ জুন ২০২৪
Mamata Banerjee

শনিবারই মুখ্যমন্ত্রী মমতা আসছেন খাদিকুলে, কথা বলবেন বিস্ফোরণে মৃতদের পরিবারের সঙ্গে

প্রশাসন সূত্রে খবর, মুখ্যমন্ত্রী শনিবার হেলিকপ্টারে এগরায় নামবেন। হেলিপ্যাড নির্মাণ শেষ। তার পাশেই তৈরি হয়েছে অস্থায়ী মঞ্চ। সেই মঞ্চ থেকে বিস্ফোরণে মৃতদের আর্থিক সহায়তা তুলে দেবেন।

File image of CM Mamata Banerjee

শনিবার খাদিকুলে গিয়ে অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
এগরা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২৩:০০
Share: Save:

পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামে অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণে মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সকালে এগরায় নামার কথা মুখ্যমন্ত্রীর হেলিকপ্টারের। তৈরি হেলিপ্যাড, অস্থায়ী মঞ্চ। সূত্রের খবর, মঞ্চ থেকে বিস্ফোরণে মৃতদের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেবেন মুখ্যমন্ত্রী। এর পর চলে যাবেন পশ্চিম মেদিনীপুরের শালবনির জনসভায়।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী এগরায় আসবেন বলে প্রথমে প্রশাসন সূত্রে জানা গিয়েছিল। যে জন্য বুধবার তড়িঘড়ি খাদিকুলের অদূরে আলিপুর গ্রামে বানানো হয় হেলিপ্যাড। তবে শেষ মুহূর্তে ওই সফর স্থগিত করা হয়। শেষপর্যন্ত শনিবার মুখ্যমন্ত্রী খাদিকুল গ্রামে আসতে চলেছেন। তবে খাদিকুলে এলেও অবৈধ বাজি কারখানার বিস্ফোরণস্থলে মুখ্যমন্ত্রীর যাওয়ার সম্ভাবনা নেই বলে প্রশাসন সূত্রে খবর। হেলিপ্যাডের অনতিদূরে তৈরি মঞ্চেই মৃতদের পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি।

রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী আগামীকাল (শনিবার) খাদিকুলে আসছেন। আমাদের সকাল সাড়ে ১০টার মধ্যে মঞ্চে আসতে বলা হয়েছে। মুখ্যমন্ত্রী এসে মৃতদের পরিবারের সঙ্গে কথা বলবেন।” এগরার বিধায়ক তরুণ মাইতি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী সরকারি কর্মসূচিতে আসছেন। জেলা প্রশাসন মুখ্যমন্ত্রীর সফরের দায়িত্বভার সামলাচ্ছে। এ জন্য হেলিপ্যাড ও মঞ্চ তৈরির কাজ শেষ। এখানে এসে তিনি দুর্গত পরিবারগুলির সঙ্গে কথা বলবেন।’’

গত ১৬ মে এগরা ২ ব্লকের সাহাড়া গ্রাম পঞ্চায়েতের খাদিকুল গ্রামে ভানু বাগের অবৈধ বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের অভিঘাতে কারখানার বহু কর্মী প্রাণ হারান। ওড়িশার হাসপাতালে মৃত্যু হয় বাজি কারখানার মালিক ভানুরও। বিস্ফোরণের পর ঘটনাস্থলে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্তের দাবি জানান তিনি। যদিও রাজ্য সরকার সিআইডিকে ঘটনার তদন্তভার দেয়। ফরেনসিক দল, বম্ব স্কোয়াডও ঘটনার তদন্তে নামে। এখন পর্যন্ত বাজি কারখানার মালিক মৃত ভানু বাগের স্ত্রী গীতা, ছেলে পৃথ্বীজিৎ ও ভাইপো ইন্দ্রজিৎকে গ্রেফতার করেছে সিআইডি।

গত কয়েক দিনে পূর্ব মেদিনীপুর-সহ গোটা রাজ্যে বিপুল অবৈধ বাজির হদিস মিলেছে। এই আবহে শনিবার এগরা এসে মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি অবৈধ বাজি কারখানার বিষয়ে কোনও বার্তা দেন কি না সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Egra Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE