Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সবং

ফের নির্বাচনে লড়ুন, বামেদের চ্যালেঞ্জ মানসকে

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ২৭ অক্টোবর ২০১৬ ০০:৪৯

বাম-কংগ্রেস জোটের প্রার্থী হিসেবে সবং কেন্দ্রে জয়ী হয়েছিলেন মানস ভুঁইয়া। পরে অবশ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন মানসবাবু। এ বার সবংয়ের বিধায়ক মানসবাবুকে ফের নির্বাচনে দাঁড়ানোর চ্যালেঞ্জ ছুঁড়ে দিল সিপিএমের গণতান্ত্রিক মহিলা সমিতি।

বুধবার সবং হাইস্কুল ময়দানে সমিতির ১৫তম জেলা সম্মেলন অনুষ্ঠিত হল। সম্মেলনে উপস্থিত ছিলেন মহিলা সমিতির রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য রূপা বাগচী, রাজ্য সম্পাদক মিনতি ঘোষ, জেলা সম্পাদক গীতা হাঁসদা প্রমুখ। এ দিন রূপাদেবী বলেন, “হিম্মত থাকলে পদত্যাগ করে নির্বাচনে দাঁড়ান। আমরা আপনাকে চ্যালেঞ্জ করছি। সম্মেলনের জমায়েত প্রমাণ করছে সেই হিম্মত আপনার নেই।” রূপাদেবীর কটাক্ষ, “মানসবাবু মঙ্গলকোটে ধুতি তুলে যে দৌড় শুরু করেছিলেন তৃণমূল ভবনে গিয়ে সেই দৌড় শেষ করতে হল! বিধানসভা নির্বাচনে তো সূর্যকান্ত মিশ্রের গলা জড়িয়েছিলেন। আসলে মানস ভুঁইয়া এখন পাল্টি ভুঁইয়া হয়ে গিয়েছেন।”

রাজ্য জুড়ে বিরোধী ভাঙানোর অভিযোগ তুলেও সরব হয় বামেরা। রূপাদেবীর অভিযোগ, ‘‘আমরা দেখতে চাই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে আমাদের কেনার জন্য কত টাকা ও কত ভারতী ঘোষ রয়েছেন। মানুষ চাওয়ায় রাজ্যে পালাবদল হয়েছে। কিন্তু এখন রাজ্যেকে বিরোধী শূন্য করে স্বৈরাচারী শাসনব্যবস্থা কায়েম করার চেষ্টা চলছে।” এ বিষয়ে মানসবাবু বলেন, ‘‘রূপা বাগচী আমার নেত্রী নন। উনি সবং চেনেন না। তাই আমি ওনার বক্তব্যের জবাব দেব না, সবংয়ের মানুষই দেবে।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement