×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

শাহের কাছে সিবিআই দাবি 

নিজস্ব সংবাদদাতা
পটাশপুর ০৬ নভেম্বর ২০২০ ০২:০১
অমিত শাহের সঙ্গে নিহতের পরিবার। নিজস্ব চিত্র।

অমিত শাহের সঙ্গে নিহতের পরিবার। নিজস্ব চিত্র।

পটাশপুরে মৃত বিজেপি কর্মীর পরিবার দেখা করলো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। অভিযুক্ত পুলিশের শাস্তি ও স্বামীর ন্যায় বিচার চেয়ে অমিত শাহের কাছে সিবিআই তদন্তের দাবি জানালেন মৃতের স্ত্রী। অসহায় পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীও।

কলকাতার হাসপাতালে ময়নাতদন্তের পরে বৃহস্পতিবার রাত পৌনে ১০টা নাগাদ মদন ঘোড়াইয়েয় দেহ কনকপুরে পৌঁছয়। আগে থেকেই কনকপুর বাসস্ট্যান্ডে মোতায়েন ছিল প্রচুর পুলিশ। মৃতদেহ নিয়ে বিজেপির তরফে মিছিল করতে গেলে নিষেধ করে পুলিশ। যদিও শেষ পর্যন্ত মৃতদেহ নিয়ে বিজেপির লোকজন মিছিল করে মৃতের বাড়ির দিকে রওনা হয়। তবে আগাগোড়া মিছিলকে ঘিরে ছিল পুলিশ এবং র্যা ফ। এ দিন মৃতদেহ গ্রামে পৌঁছোনোর আগে এলাকায় বিজেপির উদ্যোগে মোমবাতি মিছিল হয়।

মৃতের পরিবারের দাবি, মিথ্যা অভিযোগে গ্রেফতার করে পুলিশ মারধর করায় জেলে অসুস্থ হয়ে মদনের মৃত্যু হয়েছে। পরিবারের দাবি, এলাকায় সক্রিয় বিজেপি কর্মী হিসেবে পরিচিত ছিল মদন। সেই কারণেই তাঁকে পিটিয়ে মারা হয়েছে। পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করে বিজেপি। আদালতের নির্দেশে বাইশ দিনের মাথায় এ দিন পিজি হাসপাতালে দ্বিতীয় দফায় মৃতদেহের ময়নাতদন্ত হয়। অন্যদিকে, বুধবার রাত পৌনে দশটা নাগাত কলকাতা বিমানবন্দরে রাজ্য বিজেপি ও কৈলাস বিজয় বর্গীর নেতৃত্বে মৃতের স্ত্রী ও ছেলে, মেজদা এবং বাবা অমিত শাহের সঙ্গে দেখা করে সিবিআই তদন্তের দাবি জানান।

Advertisement

মৃতের স্ত্রী আলপনা বলন, ‘‘আমার নির্দোষ স্বামীকে পুলিশ গ্রেফতার করে পিটিয়ে মেরে ফেলেছে। সিবিআই তদন্তের দাবি জানিয়েছি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।’’ মৃতের দাদা স্বপন বলেন, ‘‘স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সিবিআই তদন্তের দাবি জানিয়েছি। আমাদের মুখ থেকে তিনি গোটা ঘটনা শুনেছেন। প্রকৃত দোষীরা শাস্তি পাবে বলে জানিয়েছেন। আমাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। আমাদের শরীরের যত্ন নিতে বলেছেন।’’

মদনের পরিজনেদের সঙ্গে দেখা করে শাহ টুইট করেন, ‘‘তাঁর নির্ভীক পরিবারের সামনে আমি নতশির। পশ্চিমবঙ্গে হিংসা এবং অবিচারের বিরুদ্ধে লড়তে গিয়ে যে কর্মীরা চূড়ান্ত আত্মত্যাবগ করেছেন, বিজেপি তাঁদের কাছে ‍চিরঋণী থাকবে।’’

এ দিকে বৃহস্পতিবার মৃতের পরিবারের দুই সদস্য পিজি হাসপাতালে দ্বিতীয় দফায় ময়নাতদন্তের সময় উপস্থিত ছিলেন। বুধবার বিমানবন্দরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে মৃতের পরিবারের সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গী, মুকুল রায়, অনুপম হাজরা প্রমুখ।

Advertisement