Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Flood in Digha: দিঘায় প্রবল জলোচ্ছ্বাস, গার্ডওয়াল টপকে ভাসল বাজার, জল ঢুকল উপকূলের গ্রামগুলিতেও

নিজস্ব সংবাদদাতা
দিঘা ০৭ সেপ্টেম্বর ২০২১ ১০:৪৮
সৈকতের গার্ডওয়াল টপকে জল ঢুকে পড়ে দিঘা শহরে

সৈকতের গার্ডওয়াল টপকে জল ঢুকে পড়ে দিঘা শহরে
নিজস্ব চিত্র।

প্রবল জলোচ্ছ্বাসে ভাসল দিঘা। মঙ্গলবার সৈকতের গার্ডওয়াল টপকে জল ঢুকে পড়ে দিঘা শহরে। ভেসে যায় দিঘা বাজার এলাকা। শুধু তাই নয়, উপকূলবর্তী অনেক গ্রামেও জল ঢুকেছে বলে খবর। ঢেউয়ের উচ্চতা সর্বোচ্চ প্রায় ৩০ ফুট বলে জানা গিয়েছে।
কৌশিকী অমাবস্যার জেরে ভরা কোটাল রয়েছে মঙ্গলবার। তার ফলেই দিঘার সমুদ্রে এই জলোচ্ছ্বাস হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। মঙ্গলবার সকাল থেকেই উত্তাল হতে শুরু করে সমুদ্র। পর্যটকদের জলে নামতে নিষেধ করে প্রশাসন। নজরদারি চালায় পুলিশ। জলে না নামলেও সমুদ্রের ধারে ভিড় জমিয়েছিলেন পর্যটকরা। এই জলোচ্ছ্বাস দেখে খুশি তাঁরা। অনেকে জানিয়েছেন, এত উঁচু ঢেউ এর আগে তাঁরা দেখেননি। জল ঢুকেছে দিঘা শহরের বেশ খানিকটা ভিতরে। সৈকত লাগোয়া কিছু হোটেল ও রিসর্টের ভিতরেও জল ঢুকে পড়ে।

Advertisement


জলোচ্ছ্বাসের ফলে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে উপকূলের গ্রামগুলিতে। চলতি বছরই ইয়াসের দাপটে দিঘায় ভেঙে পড়েছিল বেশ কিছু বাঁধ। জল ঢুকে ভেঙে পড়েছিল অনেক কাঁচা বাড়ি। ক্ষতিগ্রস্ত হন বহু মানুষ। পরবর্তীতে এই বাঁধ ভাঙা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁধ নির্মাণের কাজও শুরু হয়েছিল। যদিও তার মধ্যেই ফের একবার জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্ত উপকূলের বেশ কিছু গ্রাম।

আরও পড়ুন

Advertisement