Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ক্লাবকে হাতিয়ার করতে আসরে মানস

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ২৭ ফেব্রুয়ারি ২০১৭ ০১:৪৩

বছর বছর ক্লাবগুলিকে আর্থিক অনুদান দিচ্ছে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে নিজের বিধানসভা এলাকার ক্লাবগুলিকে তৃণমূলের ছাতার তলায় আনতে উদ্যোগী হলেন সবংয়ের বিধায়ক মানস ভুঁইয়া। রবিবার বিকেলে সবংয়ের অনাথবন্ধু পাঁজা অডিটোরিয়ামে যুব তৃণমূলের ব্লক কমিটি আয়োজিত সমন্বয় সভায় আমন্ত্রণ জানানো হয়েছিল ব্লকের সব ক্লাবের প্রতিনিধিদের। প্রধান বক্তা ছিলেন কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসা মানসবাবু। উপস্থিত ছিলেন তৃণমূলের ব্লক নেতা অমল পণ্ডা, যুব তৃণমূলের ব্লক সভাপতি আবু কালাম বক্স।

এ দিন আগাগোড়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা গিয়েছে মানসবাবুর মুখে। ক্লাবগুলিকে অর্থ সাহায্য দেওয়ার সিদ্ধান্ত সমর্থন করে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় ক্লাবগুলিকে আর্থিক সহযোগিতা করছেন। কোনও রাজ্যে এই পরিকল্পনা নেই। উনি ভারতবর্ষের শ্রেষ্ঠ মুখ্যমন্ত্রী।”

নিয়মমতো উপ-নির্বাচন হবে সবংয়ে। তার আগে এলাকার সব ক্লাবকে সুকৌশলে নিয়ন্ত্রণে রাখার চেষ্টাই মানসবাবু করছেন বলে জেলা রাজনীতির পর্যবেক্ষকদের ধারণা। সবংয়ের বিধায়ককে এ দিন বলতে শোনা যায়, “ক্লাবগুলিকে নিয়ে ‘কনফেডারেশন অফ ক্লাব’ নামে সংগঠন গড়তে হবে। সংগঠনের চারটি জোনাল কমিটি থাকবে। ক্লাবের উদ্যোগে বিশেষ দিনগুলি পালন করতে হবে। সেখানে তৃণমূল, যুব তৃণমূল ও তৃণমূলের জনপ্রতিনিধিদের যুক্ত করতে হবে।’’ ক্লাব সদস্যদের এলাকায় ঘুরে কার ডিজিট্যাল রেশন কার্ড হয়নি, কার মাথার উপর ছাদ নেই তার তালিকা তৈরি করতে হবে, এমনকী মদের ভাটি বন্ধেও উদ্যোগী হতে হবে বলে জানান তিনি।

Advertisement

সেই সঙ্গে মানসবাবুর নিদান, “ক্লাবগুলিকে রাজ্যের উন্নয়নমূলক কর্মসূচির তালিকা মুখ্যমন্ত্রীর ছবি-সহ ফ্লেক্সে টাঙাতে হবে। আর যেসব নেতাদের পা টলটল করে তাঁদের নেতাগিরি করতে হবে না। সে দিকেও ক্লাবগুলিকে নজর রাখতে হবে।”

আরও পড়ুন

Advertisement