Advertisement
২৩ জুন ২০২৪
haldia

আস্ত টাওয়ারই চুরি শিল্প শহরে

সম্প্রতি শিল্প শহরে যে জিনিস চুরির অভিযোগ উঠেছে, তা শুনে চক্ষুচড়কগাছ সকলেরই। হলদিয়ায় চুরি হয়েছে আস্ত একটি মোবাইল টাওয়ার!

এখানেই ছিল মোবাইল টাওয়ার।

এখানেই ছিল মোবাইল টাওয়ার।

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২০ ০০:০১
Share: Save:

বন্ধ কারখানার যন্ত্রাংশ, মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরির অভিযোগ শুনে অভ্যস্ত হলদিয়াবাসী। কিন্তু সম্প্রতি শিল্প শহরে যে জিনিস চুরির অভিযোগ উঠেছে, তা শুনে চক্ষুচড়কগাছ সকলেরই। হলদিয়ায় চুরি হয়েছে আস্ত একটি মোবাইল টাওয়ার!
হলদিয়া রানিচক একটি গুরুত্বপূর্ণ মোড়। সব সময় ওই এলাকা জনবহুল থাকে। রানিচক থেকে টাউনশিপে যাওয়ার মুখেই ‘বিএসএনএলে’র একটি মাইক্রোওয়েভ স্টেশন রয়েছে। সেখানে একটি বড় টাওয়ার ছিল। পরে সেটিকে মোবাইল টাওয়ারে রূপান্তরিত করা হয়। আমপান ঝড়ে মোবাইল টাওয়ারটির ক্ষতি হয়। তারপর থেকেই চুরির ঘটনা ঘটছিল বলে অভিযোগ।
‘বিএসএনএল’ টাওয়ার এর সঙ্গে অংশীদার হিসাবে একটি বেসরকারি মোবাইল সংস্থাও সেখানে টাওয়ার তৈরিতে উদ্যোগী হয়েছিল। তাতে বিএসএনএলে’র বড় টাওয়ারের পাশের জায়গাতেই একটি গাড়ির উপরেই অস্থায়ীভাবে টাওয়ার গড়ছিল। সম্প্রতি স্থায়ী এবং অস্থায়ী দু’টি টাওয়ারই গায়েব হয়ে গিয়েছে বলে অভিযোগ।
বেসরকারি সংস্থার সূত্রে জানা গিয়েছে, অস্থায়ী টাওয়ারটির ওজন ছিল প্রায় ২০ টন। নাম প্রকাশে অনিচ্ছুক এই সংস্থার এক আধিকারিক বলেন, ‘‘পশ্চিমবঙ্গের অনেক জায়গায় কর্মসূত্রে ঘুরেছি। ছোটখাটো জিনিসপত্র হয়তো চুরি হয়। কিন্তু আস্ত টাওয়ার উধাও হয়ে যাওয়ার ঘটনা এই প্রথম দেখলাম। আমাদের সংস্থার তরফে টাওয়ার চুরি নিয়ে হলদিয়া থানায় অভিযোগ জানানো হয়েছে।’’ ওই আধিকারিকের প্রশ্ন, ‘‘এত বড় টাওয়ার একাধিক দিন ধরে সময় নিয়ে দুষ্কৃতীরা গ্যাস কাটার দিয়ে কাটল। তারপর গাড়িতে করে সবার সামনে দিয়ে ওতো বড় টাওয়ার নিয়ে গেল, কেউ দেখতেও পেলেন না? বাস্তবে এটা সম্ভব?’’
উল্লেখ্য, টাওয়ারে অন্য যন্ত্রাংশ চুরি নিয়ে বিএসএনএল কর্তৃপক্ষ সম্প্রতি হলদিয়া থানায় একাধিকবার লিখিতভাবে অভিযোগ জানান। কিছু জিনিসপত্র খোওয়া গিয়েছে বলে গত ২০ জুলাই অভিযোগ জানিয়েছিলেন বেসরকারি সংস্থাও। তবে টাওয়ার চুরি নিয়ে সকলেই হতবাক। বিএসএনএলে’র এক আধিকারিক রাজু মান্না বলেন, ‘‘এর আগে চুরির একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। তবে ৪ সেপ্টেম্বর গোটা টাওয়ারই চুরি নিয়ে অভিযোগ জানানো হয়েছে হলদিয়া থানায়।’’
হলদিয়া থানা সূত্রের খবর, বিএসএনএলে’র পুরনো অভিযোগের ভিত্তিতে একটি চুরির মামলা রুজু হয়েছিল হলদিয়া থানায়। হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার পার্থ ঘোষ বলেন, ‘‘পুরনো অভিযোগে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। নতুন ঘটনার সঙ্গে আর কারা জড়িত, তা তদন্ত করা দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haldia Mobile Tower
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE