×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

ছটপুজো উপলক্ষে খড়্গপুরের মথুরাঘাঁটিতে হ্রদের উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর২০ নভেম্বর ২০২০ ২৩:২৪
নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

ছট পুজো উপলক্ষে খড়্গপুর শহরে ১৩ নম্বর ওয়ার্ডের মথুরাঘাঁটি এলাকায় একটি হ্রদের উদ্বোধন হল। মন্ত্রী সৌমেন মহাপাত্র, জেলা পরিষদের সহ সভাধিপতি অজিত মাইতি, খড়গপুর বিধায়ক প্রদীপ সরকার উপস্থিতিতে এই সুসজ্জিত হ্রদটির উদ্বোধন হয়। খড়্গপুর পৌরসভার উদ্যোগে সাজিয়ে তোলা হয় মথুরাঘাঁটি এলাকা।

বিধায়ক প্রদীপ সরকার জানিয়েছেন, খড়্গপুর পৌরসভা উদ্যোগে সাজিয়ে তোলা হয়েছে এই হ্রদটিকে। এর চার দিক বাঁধিয়ে দেওয়ার পাশাপাশি  সাধারণ মানুষের প্রাতঃভ্রমণ এবং শিশুদের জন্য খেলার ব্যবস্থা করা হয়েছে।  হ্রদটিকে সাজিয়ে তোলার জন্য প্রায় দেড় কোটি টাকা খরচ হয়েছে বলেও জানান তিনি। নিরাপত্তার কথা ভেবে ডুবুরি, নৌকার ব্যবস্থা করা রয়েছে সব ঘাটে। সেই সঙ্গে পর্যাপ্ত আলো, মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

খড়্গপুর শহরের মন্দিরতলা, ইন্দা, ঝাপেটাপুর, আয়মা, মাতকাতপুর-সহ বিভিন্ন এলাকার পুকুর ও নদী ঘাটে  এ দিন ছট পুজো অনুষ্ঠিত হয়। মেদিনীপুর শহরের কাঁসাই নদীর ঘাটে এবং রেল সেতুর ঘাটে এ দিন ছট পুজো হয়। পুলিশ এবং  মহকুমা প্রশাসনের পক্ষ থেকে ছট পুজোকে কেন্দ্র করে  এলাকায় কড়া নজরদারি চলছে। পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা-সহ বিভিন্ন এলাকায় এ দিন ছট পুজোর আনন্দে মেতে ওঠেন বহু মানুষ। গড়বেতার শিলাবতী নদী ঘাটে ছট পুজো উপলক্ষে হাজির ছিলেন বিধায়ক আশিস চক্রবর্তী । মেদিনীপুর শহর পার্শ্বস্থ ডিএভি পার্কের কংসাবতী নদীর ঘাটে হাজির ছিলেন জেলা পরিষদের সহ-সভাধিপতি অজিত মাইতি, মেদিনীপুর পুরপ্রশাসক বোর্ডের সদস্য নির্মাল্য চক্রবর্তী-সহ প্রশাসনিক আধিকারিকরা।

Advertisement
Advertisement