Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Air Force

পরীক্ষামূলক বোমা লক্ষ্যভ্রষ্ট! পুড়ল গ্রামবাসীদের ধানের জমি, চাঞ্চল্য সাঁকরাইলে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সাঁকরাইল ব্লকের কেশিয়াপাতা এলাকার পেঁচাবিদা ও চেমটিডাঙা গ্রামের পিচ রাস্তার পাশে দুপুর সাড়ে তিনটে নাগাদ ধান জমিতে একটি বোমা পড়ে। কেঁপে ওঠে চারিদিক।

An image of Bomb

বোমার আগুনে পুড়ে গিয়েছে জমির সব ধান। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ০২:৩২
Share: Save:

ভারতীয় বায়ুসেনার কলাইকুন্ডা ঘাঁটিতে পরীক্ষামূলক ভাবে বোমা ছোড়ার প্রশিক্ষণ চলছিল সোমবার। লক্ষ্যভ্রষ্ট হয়ে একটি বোমা বিদ্যুতের হাইটেনশন তারে ধাক্কা খেয়ে পাশের ধানের জমির উপর ফাটে। সেই আগুনেই পুড়ে যায় ওই জমির সব ধান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সাঁকরাইল থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সাঁকরাইল ব্লকের কেশিয়াপাতা এলাকার পেঁচাবিদা ও চেমটিডাঙা গ্রামের পিচ রাস্তার পাশে দুপুর সাড়ে তিনটে নাগাদ ধান জমিতে একটি বোমা পড়ে। কেঁপে ওঠে চারিদিক। তীব্র শব্দ শুনে গ্রামবাসীরা ভিড় জমান। পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। ঘটনাস্থলের কাছাকাছি সকলকে আসতে বাধা দেয় তারা।

বায়ুসেনার পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার তাদের মহড়া চলছিল। ফায়ারিং রেঞ্জ অনেকটা বড়। যেখানে বোমটি পড়েছে সেটি ফায়ারিং রেঞ্জের মধ্যেই। তাই হতাহত হননি কেউ। তবে, গ্রামবাসীদের অনেকের ধান পুড়ে গিয়েছে।

তৃণমূল কিসান সেলের ব্লক নেতা বিশ্বরঞ্জন মাহাতো বলেন, “যেখানে বোমটি পড়েছে সেখান থেকে কলাইকুন্ডা বোম্বিং রেঞ্জ প্রায় তিন কিলোমিটার দূরে। বোমাটি বিদ্যুতের হাইটেনশন তারে ধাক্কা খেয়ে ধান জমিতে পড়ে। তাতেই জমির ধান পুড়ে যায়।” গ্রামবাসীরা জানান, এই বোমা পড়ায় তাঁদের জমির সব ধান নষ্ট হয়ে গিয়েছে। ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE