Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Soumendu Adhikari

শুভেন্দুর ভাই সৌমেন্দুকে কাঁথি থানায় তলব করল পুলিশ, জিজ্ঞাসাবাদ চলছে শ্মশান-দুর্নীতি নিয়ে

সূত্রের খবর, শুক্রবার সকালে কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীকে কাঁথি থানায় তলব করা হয়। পুরসভার কাছে শ্মশানের জমিতে দোকান তৈরি-দুর্নীতিতে নাম জড়িয়েছে তাঁর।

সৌমেন্দু অধিকারীকে কাঁথি থানায় তলব।

সৌমেন্দু অধিকারীকে কাঁথি থানায় তলব। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১১:১৯
Share: Save:

শ্মশান-দুর্নীতি মামলায় বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাইকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ শুরু করল কাঁথি থানার পুলিশ। সূত্রের খবর, শুক্রবার সকালে সৌমেন্দুকে কাঁথি থানায় তলব করা হয়। এই প্রতিবেদন প্রকাশের সময়ও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

পুরসভার কাছে শ্মশানের জমিতে দোকান তৈরি নিয়ে কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দুর বিরুদ্ধে অভিযোগ করে তৃণমূল। এ ছাড়া, পুরসভার ত্রিপল দুর্নীতি-সহ একাধিক অভিযোগে থানায় বেশ কয়েকটি অভিযোগ দায়ের হয়। যদিও এর বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সহ-সভাপতি সৌমেন্দু। গত ১১ অগস্ট কলকাতা হাই কোর্ট তাঁকে অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ দেয়। জানানো হয়, গ্রেফতার করা যাবে না তাঁকে। এর মধ্যেও বেশ কয়েক বার কাঁথি থানায় তলব করা হয় সৌমেন্দুকে। আবার তিনি হাই কোর্টের দ্বারস্থ হন।

গত ২৯ সেপ্টেম্বর হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ রক্ষাকবচ দেয় তাঁকে। আদালত জানায়, সৌমেন্দুকে গ্রেফতার করা যাবে না। তবে সংশ্লিষ্ট মামলার তদন্তে তাঁকে সহযোগিতা করতে হবে। এর পরই শুক্রবার সৌমেন্দুকে ডেকে পাঠায় কাঁথি থানার পুলিশ। সকালে কেন্দ্রীয় বাহিনী পরিবেষ্টিত হয়ে থানায় যান তৃণমূল সাংসদ শিশির অধিকারীর ছোট ছেলে।

কাঁথি পুরসভায় দীর্ঘ দিন ধরে একচ্ছত্র আধিপত্য ছিল অধিকারী পরিবারের। প্রায় ১০ বছর কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন সৌমেন্দু। পরে প্রশাসক পদে ছিলেন। কিন্তু ২০২০ সালে অবস্থার পরিবর্তন হয়। সে বছর ডিসেম্বরে শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ত্যাগ করেন। তার অব্যবহিত পরে তৃণমূল ছেড়ে যোগ দেন বিজেপিতে। তৃণমূলের সঙ্গে দূরত্ব রচিত হয় কাঁথির অধিকারী পরিবারের। প্রশাসক পদ থেকে সরকার সৌমেন্দুকে সরিয়ে দেয়। পরে শুভেন্দুর মতো বিজেপিতে যোগ দেন ভাই সৌমেন্দু।

Advertisement

অন্য দিকে, কাঁথির শ্মশানের জমিতে স্টল নির্মাণ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ ওঠে কাঁথির তৎকালীন পুরপ্রধান তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দুর বিরুদ্ধে। বর্তমান পুরপ্রধান সুবলকুমার মান্না কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন৷ ওই কাণ্ডে সৌমেন্দুর তৎকালীন সহকারী বাস্তুকার দিলীপকুমার বেরা এবং ঠিকাদার সতীনাথ দাস অধিকারী এবং গাড়িচালক গোপাল সিংহের নামেও অভিযোগ দায়ের হয়। তাঁদের তিন জনকে গ্রেফতার করে পুলিশ। তবে বেলার দিকে জেলা পুলিশ সূত্রে জানায়, কাঁথি পুরসভার পথবাতি লাগানোকে কেন্দ্র করে যে বিপুল আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে, তার প্রেক্ষিতে সৌমেন্দুকে জিজ্ঞাসাবাদ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.