Advertisement
০৫ মে ২০২৪
Surgery

শরীর থেকে বেরোল কলম! স্বাস্থ্যসাথী কার্ডে বিরল অস্ত্রোপচার মেদিনীপুরের নার্সিংহোমে

মেদিনীপুর শহরের বাইপাসের ধারে ওই বেসরকারি নার্সিংহোমে সোমবার সাংবাদিক বৈঠক করে এই অস্ত্রোপচারের কথা জানালেন শল্য চিকিৎসক আশিস মণ্ডল।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৮:৩১
Share: Save:

স্বাস্থ্যসাথী কার্ডে বিরল অস্ত্রোপচার হল মেদিনীপুর শহর লাগোয়া একটি বেসরকারি নার্সিং হোমে। শরীরের ভিতর থেকে একটি আস্ত কলম বের করে আনলেন চিকিৎসকেরা। মেদিনীপুর শহরের বাইপাসের ধারে ওই বেসরকারি নার্সিংহোমে সোমবার সাংবাদিক বৈঠক করে এই অস্ত্রোপচারের কথা জানালেন শল্য চিকিৎসক আশিস মণ্ডল।

পশ্চিম মেদিনীপুর জেলার সবংয়ের কাপাসদা গ্রামের ১৮ বছরের যুবক সুদীপ মঠের শরীরে ওই অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসকদের অনুমান,মলদ্বার দিয়েই শরীরে ঢুকেছিল কলমটি। কলকাতার একটি হাসপাতাল ছাড়াও ভুবনেশ্বরে গিয়ে অনেক টাকা খরচ করে চিকিৎসা করিয়েও লাভ হয়নি। শেষমেশ বিপদমুক্তি ঘটল মেদিনীপুরের ওই বেসরকারি নার্সিংহোমে। অনেক পরীক্ষা নিরীক্ষার পরই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকেরা।

সুদীপের বাবা মুকুন্দ জানান, ‘‘ছেলের পেটে অসহ্য যন্ত্রণা হত। মলদ্বার দিয়ে রক্ত বেরত। নানা জায়গায় দেখিয়েও লাভ হয়নি।’’ চিকিৎসক আশীষ মণ্ডল বলেন, ‘‘মলদ্বার দিয়ে কী ভাবে কলমটি ঢুকেছিল, তা রোগী জানাতে পারেননি। এখন সুস্থ আছেন রোগী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surgery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE