Advertisement
১৯ এপ্রিল ২০২৪
kangsabati river

Debra: খটখটে নদীখাতে হঠাৎ বিপুল জলস্রোত, ডেবরায় খড়কুটোর মতো ভেসে গেল অস্থায়ী সেতু

কংসাবতী নদীর জল শুকিয়ে যাওয়ায় ট‍্যাবাগেড়িয়া থেকে মোকারিমপুর যাওয়ার জন্য অস্থায়ী সেতু তৈরি করেছিল স্থানীয় প্রশাসন।

ভেঙে গেল অস্থায়ী সেতু।

ভেঙে গেল অস্থায়ী সেতু। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডেবরা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১২:৫৩
Share: Save:

জলাধার থেকে জল ছাড়ার ফলে অস্থায়ী সেতু ভেঙে দেখা দিল বিপত্তি। শনিবার এমনটা ঘটেছে পশ্চিম মেদিনীপুরের ডেবরা থানার ট্যাবাগেরিয়া এলাকায়। আচমকা বিপুল জলস্রোতের জেরে কংসাবতী নদীর উপর যে অস্থায়ী সেতু তৈরি করা হয়েছিল তা ভেঙে গিয়েছে। তার জেরে সমস্যায় পড়েছেন এলাকার বহু মানুষ।
কংসাবতী নদীর জল শুকিয়ে যাওয়ায় ট‍্যাবাগেড়িয়া থেকে মোকারিমপুর যাওয়ার জন্য বাঁশ, মোরাম এবং বালি দিয়ে অস্থায়ী সেতু তৈরি করেছিল স্থানীয় প্রশাসন। তার উপর দিয়ে ওই এলাকার মানুষজন যাতায়াত করতেন। যানবাহনও চলাচল করত। কিন্তু শনিবার সকাল ন’টা নাগাদ আচমকা বিপুল জলস্রোত দেখা দেয় কংসাবতীর খাতে। তার জেরে ওই সেতু ভেঙে যায়। জানা গিয়েছে, কংসাবতী বাঁধ থেকে পাঁচ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। তার জেরেই এই বিপত্তি দেখা দেয়।

সেতু ভেঙে যাওয়ায় বিপাকে পড়েছেন এলাকার বাসিন্দারা। যানবাহন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। ফলে কংসাবতীর দুই পাড়ের বাসিন্দাদের প্রায় ১০ কিলোমিটার ঘুরে যাতায়াত করতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kangsabati river dam Bridge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE