Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: অভিষেক-পত্নী রুজিরার বিরুদ্ধে পরোয়ানা জারি দিল্লির আদালতের, হাজিরার নির্দেশ

অভিষেক এই প্রসঙ্গে মোদী সরকারকে আক্রমণ করার পাশাপাশি ইডি কেন তাঁদের কলকাতার অফিসে জিজ্ঞাসাবাদ করছে না, তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১১:৫৪
Share: Save:

কয়লা পাচার মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বার বার তলব করা সত্ত্বেও হাজিরা এড়ানোর জের, এ বার রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জামিনযোগ্য পরোয়ানা জারি করল রাজধানী দিল্লির পটীয়ালা হাউস কোর্ট। আগামী ২০ অগস্টের মধ্যে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। রুজিরা সম্পর্কে সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী।

কয়লা পাচার মামলায় এখনও পর্যন্ত অভিষেককে দু’বার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। রুজিরা একবারও ইডির সামনে হাজির হননি। শেষবার, গত ২১ ও ২২ মার্চ অভিষেক ও রুজিরাকে দিল্লির ইডির দফতরে হাজির হওয়ার জন্য সমন জারি করেছিল কেন্দ্রীয় সংস্থাটি। তার আগেই সস্ত্রীক অভিষেক ইডির সমন জারির বিরুদ্ধে দিল্লি হাই কোর্টেরও দ্বারস্থ হন। কিন্তু হাই কোর্ট এই মামলায় কোনও রকম হস্তক্ষেপ করেনি।

গত মার্চে দিল্লিতে অভিষেককে ৮ ঘণ্টা জেরা করে ইডি। অভিষেক এই প্রসঙ্গে মোদী সরকারকে আক্রমণ করার পাশাপাশি ইডি কেন তাঁদের কলকাতার অফিসে জিজ্ঞাসাবাদ করছে না, তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন। সেই সময় রুজিরাকেও তলব করা হয়েছিল। কিন্তু তিনি আসেননি। গত বছরের সেপ্টেম্বর মাসেও দিল্লিতে রুজিরাকে ডেকে পাঠিয়েছিল ইডি। সেই সময় রুজিরা চিঠি দিয়ে জানিয়েছিলেন, অতিমারির সময় সন্তানদের ফেলে তাঁর পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয়। প্রসঙ্গত, শুক্রবার সন্ধেয় রুজিরাকে একটি সামাজিক অনুষ্ঠানে দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Rujira Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE