Advertisement
০৪ মে ২০২৪
Maoist Poster

Maoist Poster: বিনপুর থেকে গ্রেফতার আরও তিন, মাওবাদীদের নামে পোস্টার-কাণ্ডে নয়া মোড়

গত ২৫ এপ্রিল বিনপুরের কাঁকো থেকে রাজীব সিংহ ওরফে রাজু এবং পূজা সিংহ নামে এক দম্পতিকে পোস্টার-কাণ্ডে গ্রেফতার করেছিল পুলিশ।

পোস্টার-কাণ্ডে আরও গ্রেফতার।

পোস্টার-কাণ্ডে আরও গ্রেফতার। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৮:৪৪
Share: Save:

জঙ্গলমহলে মাওবাদীদের নাম করে পোস্টার দেওয়ার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার করল বিনপুর থানার পুলিশ। এর আগে ওই একই কাণ্ডে ধৃত পূজা সিংহকে জিজ্ঞাসাবাদ করে ওই তিন জনের খোঁজ মিলেছে।
ধৃতদের নাম সমীর বাস্কে, সন্দীপ সিংহ এবং রজত নিয়োগী। বুধবার তাদের ঝাড়গ্রাম আদালতে হাজির করানো হয়। বিচারক তাদের পাঁচ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। ধৃতদের মধ্যে সমীরের বাড়ি বেলপাহাড়ির ডুলুংডিহা গ্রামে। তাকে বিনপুর থানার মুচিবাঁধ থেকে গ্রেফতার করে পুলিশ। রজতের বাড়ি বেলপাহাড়ির বামুনডিহা গ্রামে। বিনপুর থানার বেদুয়াকুই থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। সন্দীপের বাড়ি বেলপাহাড়ির কুচলাপাহাড়ি এলাকায়।

গত ২৫ এপ্রিল বিনপুরের কাঁকো থেকে রাজীব সিংহ ওরফে রাজু এবং পূজা নামে এক দম্পতিকে পোস্টার-কাণ্ডে গ্রেফতার করেছিল পুলিশ। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, ধৃতেরা মাওবাদীদের নাম করে ভয় দেখিয়ে টাকা তোলার জন্য পরিকল্পনা করেছিল। সেই মতো তারা পোস্টার লেখার পাশাপাশি বিনপুর থানা এলাকায় একাধিক পোস্টার লাগায়। ধৃতদের উদ্দেশ্য, মানুষকে ভয় দেখানো। যদিও এখনও পর্যন্ত হুমকি দিয়ে টাকা আদায়ের চেষ্টার কোনও অভিযোগ থানায় জমা পড়েনি বলেও জানিয়েছে পুলিশ। ঝাড়গ্রামের পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ বলেন, ‘‘ধৃতদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। ধৃতেরা ভয় দেখিয়ে টাকা আদায়ের জন্য পরিকল্পনা করেছিল।’’

অন্য দিকে, আসামিপক্ষের আইনজীবী দেবনাথ চৌধুরী বলেন, ‘‘তিন জনকে মাওবাদী পোস্টার লাগানোর অভিযোগে গ্রেফতার করেছে। জামিনের আবেদন বাতিল করে তিন জনকেই পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist Poster CPI Maoist arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE