×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

বিজেপিকে মদতের অভিযোগ, প্রকাশ্যে ওসির বদলি চাইলেন তৃণমূল বিধায়ক

নিজস্ব সংবাদদাতা
দাসপুর২২ নভেম্বর ২০২০ ১৯:১০
তৃণমূলের বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে মমতা ভুঁইয়া। নিজস্ব চিত্র।

তৃণমূলের বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে মমতা ভুঁইয়া। নিজস্ব চিত্র।

পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার ওসির বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগরে দিলেন স্থানীয় তৃণমূল বিধায়ক মমতা ভুঁইয়া। আর তার জেরে রীতিমতো অস্বস্তিতে জেলা তৃণমূল নেতৃত্ব। পরে অবশ্য নিজের বক্তব্যের অন্য ব্যাখ্যা দিয়েছেন মমতা।

রবিবার দাসপুরের চাইপাট এলাকায় তৃণমূলের বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মমতা ভুঁইয়া বলেন, "যে ভাবে বিজেপিকে মদত দিচ্ছে তাতে ওসিকে এখান থেকে খুব শীঘ্রই বদলি না করা হলে ২৪টি অঞ্চলে আমাদের কর্মীদের লড়া খুব কষ্ট হবে।" এর পরে কর্মীদের সজাগ থাকতেও বলেন তিনি।

রবিবার বিজয়া সম্মিলনীর ওই মঞ্চে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি। তাঁর কাছেই ওসিকে বদলির আর্জি জানান বিধায়ক। এই প্রসঙ্গে অজিত পরে বলেন,"আমি এ ধরণের কোনও কথা শুনিনি। উনি যখন বক্তব্য রাখছিলেন তখন আমি অন্য কোনও কাজে ব্যস্ত ছিলাম। তবে পুলিশের বিরুদ্ধে প্রকাশ্যে কিছু বলা উচিত নয়।"

Advertisement

প্রকাশ্যে এমন বলা যে ঠিক হয়নি তা বুঝতে পারেন মমতাও। অনুষ্ঠান শেষে মমতা বলেন, "তিনি ওসিকে বদলের কথা বলতে চাননি। যেহেতু দাসপুর ১ ও ২ নম্বর ব্লক নিয়ে ২৪টি অঞ্চল রয়েছে তাই সেখানে একজন ওসিকে দিয়ে একটি থানা পরিচালনা অসম্ভব। তাই আরও একটি থানা করার আবেদন জানিয়েছেন।" মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কাছেও তিনি এই আবেদন জানিয়েছেন বলে জানান।

Advertisement