Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

মেদিনীপুরের মহিলা সমবায়

দুর্নীতি-তদন্তের মধ্যেই নিরঙ্কুশ জয় তৃণমূলের

মেদিনীপুরের বার্জটাউনে রয়েছে এই ‘মহিলা কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি’। প্রায় ১ কোটি ৩১ লক্ষ ৬০ হাজার টাকা তছরুপের অভিযোগে ব্যাঙ্কের পরিচালন সম

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ০৯ সেপ্টেম্বর ২০১৭ ০৬:২০

ক’দিন আগেই কোটি টাকারও বেশি তছরুপের অভিযোগ উঠেছিল এই ব্যাঙ্কের বিরুদ্ধে। তা নিয়ে এখনও সিআইডি তদন্ত চলছে। এরই মধ্যে মেদিনীপুরের মহিলা সমবায় ব্যাঙ্কের পরিচালন সমিতিতে নিরঙ্কুশ জয় পেলেন তৃণমূল সমর্থিতরা। আগামী ২৪ সেপ্টেম্বর ভোটের দিন ধার্য হয়েছিল। তবে ভোটাভুটির আর প্রয়োজন নেই। মনোনয়ন পর্বেই স্পষ্ট হয়ে গিয়েছে, ৪৭টি আসনের সবক’টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় নিশ্চিত তৃণমূল সমর্থিতদের। পশ্চিম মেদিনীপুরের অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার অফ কো-অপারেটিভ সোসাইটি (এআরসিএস) তপন দাস বলেন, “সব আসনে একজন করেই প্রার্থী রয়েছেন। তাই ভোটাভুটির আর প্রয়োজন পড়বে না।’’

কেন নির্বাচনে প্রার্থী দেয়নি বামেরা? মেদিনীপুরের সিপিএম নেতা সারদা চক্রবর্তীর দাবি, এখন নির্বাচনের নামে প্রহসন হয়। মেদিনীপুরে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই।

মেদিনীপুরের বার্জটাউনে রয়েছে এই ‘মহিলা কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি’। প্রায় ১ কোটি ৩১ লক্ষ ৬০ হাজার টাকা তছরুপের অভিযোগে ব্যাঙ্কের পরিচালন সমিতির পূর্বতন সম্পাদিকা মধুমিতা ভুঁইয়া গ্রেফতার হয়েছে। ধরা পড়েছেন তাঁর স্বামী মেদিনীপুরের তৃণমূল নেতা সুকুমার ভুঁইয়াও। অভিযোগ, স্ত্রীকে সামনে রেখে সুকুমারবাবুই ব্যাঙ্কের যাবতীয় কাজ পরিচালনা করতেন। দুর্নীতির এই মামলায় অভিযুক্ত মোট সাতজন। এর মধ্যে ইতিমধ্যে ছ’জনকে গ্রেফতার করেছে সিআইডি। আর একজন পলাতক।

Advertisement

এই মহিলা সমবায় ব্যাঙ্কের পরিচালন সমিতির মেয়াদ মাস কয়েক আগেই ফুরিয়েছিল। পরে সমবায় দফতর প্রশাসক নিয়োগ করে। এরপর নতুন পরিচালন সমিতির নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি হয়। ৪-৬ সেপ্টেম্বর ছিল মনোনয়নপর্ব। শুক্রবার ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তৃণমূলের হয়ে যাঁরা মনোনয়ন দাখিল করেছেন, তাঁদের মধ্যে বেশ কয়েকটি পরিচিত মুখ রয়েছে। তিনজন আবার মেদিনীপুরের কাউন্সিলর— অণিমা সাহা, শিপ্রা মণ্ডল, মৌ রায়। মৌদেবী জল দফতরের পুর- পারিষদ, শিপ্রাদেবী জঞ্জাল দফতরের পুর- পারিষদ। আগামী দু’মাসের মধ্যে ব্যাঙ্কের নতুন পরিচালন সমিতি গঠন হওয়ার কথা। তৃণমূলের দলীয় সূত্রে খবর, ব্যাঙ্কের চেয়ারম্যান কে হবেন তা আলোচনার মাধ্যমেই ঠিক হবে। তৃণমূলের এক সূত্রে আরও দাবি করা হয়েছে, নতুন বোর্ড দুর্নীতিমুক্ত হবে। তদন্তে সিআইডিকে সব রকম সহযোগিতাও করবে।



Tags:
Corruption TMC Winতৃণমূল

আরও পড়ুন

Advertisement