Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

পাশে চাই পুরনোদের,বোঝালেন মানস-জায়া

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ২৮ নভেম্বর ২০১৭ ০১:৩০
গীতা ভুঁইয়া।ফাইল চিত্র।

গীতা ভুঁইয়া।ফাইল চিত্র।

নতুন-পুরনো দ্বন্দ্বে সবংয়ে বরাবরই জর্জরিত তৃণমূল। মানস ভুঁইয়া সদলবলে কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসার পরে বিরোধ বারবার প্রকাশ্যে এসেছে। এই পরিস্থিতিতে মানস-জায়াকে সবংয়ের উপ-নির্বাচনে প্রার্থী করায় ক্ষোভ দেখা দিয়েছে তৃণমূলের পুরনো কর্মীদের মধ্যে। প্রার্থী হিসেবে নাম ঘোষণার পরে বিধানসভা কেন্দ্রে প্রথম পা ফেললেও গীতা ভুঁইয়াকে অভ্যর্থনা জানাতে আসেননি পুরনো কর্মীরা। তাই ব্লক সভাপতির বাড়িতে নিজেই গিয়েছেন গীতাদেবী।

সোমবার সবংয়ে এসেছিলেন তৃণমূল প্রার্থী গীতাদেবী। সকালে স্বামী মানসবাবুর সঙ্গেই তেমাথানিতে পৌঁছন তিনি। সেখানে সুভাষচন্দ্র বসু ও মোহনদাস কর্মচন্দ গাঁধীর প্রতিকৃতিতে মালা দেন। তারপর কংগ্রেস থেকে তৃণমূলে আসা নেতা-কর্মীরা মিছিল করে গীতাদেবীকে তেমাথানির দলীয় কার্যালয়ে নিয়ে যান। সেখানে ছিলেন না তৃণমূলের সবং ব্লকের পুরনো নেতা-কর্মীরা। ছিলেন শুধু মানস-অনুগামী হিসেবে পরিচিত যুব তৃণমূলের ব্লক সভাপতি আবু কালাম বক্স, ডেবরার যুব তৃণমূল নেতা প্রদীপ কর। দলীয় কার্যালয়ে কিছুটা সময় কাটিয়ে তেমাথানিতে দলের পুরনো নেতা তথা তৃণমূলের ব্লক সভাপতি প্রভাত মাইতির বাড়িতে গীতাদেবী। প্রভাতবাবুকে প্রণামও করেন তিনি। পরে গীতাদেবী বলেন, “প্রভাতবাবু প্রবীণ নেতা, ব্লক সভাপতি। তাই ওঁর আশীর্বাদ নিয়েছি। ব্লকে নির্বাচনী কাজকর্ম শুরুর অনুরোধ জানিয়েছি।” প্রভাতবাবুর মন্তব্য, “নেত্রী যাঁকে প্রার্থী করেছেন তাঁর জন্য প্রচার করব।”

এ দিন শ্বশুরবাড়ি ভিকনি নিশ্চিন্তিপুরেও যান গীতাদেবী। সেখানে শীতলা মন্দিরে পুজো দেন। তারপর স্থানীয় ব্যাঙ্কে একটি অ্যাকাউন্ট খুলে মনোনয়নের কাগজপত্র তৈরি করেন। বিকেলে গীতাদেবী আসেন সবং ব্লক তৃণমূল কার্যালয়ে। দলের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনার পাশাপাশি ফোনে কথা বলেন পিংলার ব্লক সভাপতি শেখ সবরাতির সঙ্গে। রাতেই কলকাতায় ফিরে গিয়েছেন গীতাদেবী।

Advertisement

আগামী বুধ অথবা শুক্রবার গীতাদেবী মনোনয়ন দিতে পারেন বলে জানিয়েছেন। সিপিএম ও তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা হলেও বিজেপি ও কংগ্রেস প্রার্থীর নাম এখনও ঘোষণা হয়নি। মহকুমাশাসক সুদীপ সরকার বলেন, “মনোনয়ন প্রক্রিয়ার প্রথমদিনে কেউ মনোনয়নপত্র জমা দেয়নি। তবে একটি মনোনয়নপত্র তোলা হয়েছে।” ওই মনোনয়নপত্র সিপিএম প্রার্থী রিতা মণ্ডল জানার বলে প্রশাসন সূত্রের খবর।



Tags:
Manas Bhunia Geeta Bhuniaমানস ভুঁইয়া Congressগীতা ভুঁইয়া Sabang

আরও পড়ুন

Advertisement