×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৩ মে ২০২১ ই-পেপার

ফের দুই পরিযায়ী করোনায় আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা
কেশপুর ৩০ মে ২০২০ ০১:০৮
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

পরিযায়ী-উদ্বেগ বাড়ছেই। শুক্রবার পশ্চিম মেদিনীপুরে নতুন করে দু’জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। দু’জনই পরিযায়ী শ্রমিক। বাড়ি কেশপুরে।

ঘটনার সত্যতা মানছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরীশচন্দ্র বেরা। এ দিন সন্ধ্যায় তিনি বলেন, ‘‘জেলার দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন। দু'জনই পরিযায়ী শ্রমিক। তবে অহেতুক উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে।’’ এ দিনই ওই দু'জনকে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ায় বড়মা করোনা হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যাচ্ছে, আক্রান্ত দু’জনই কেশপুরের বাসিন্দা। একজনের বয়স আঠেরো। বাড়ি এনায়েতপুরের বিশ্বনাথপুরের এক এলাকায়। তিনি দিল্লিতে সোনার কাজ করতেন। গত ২২ মে ফিরেছিলেন। আরেকজনের বয়স সাঁইত্রিশ। বাড়ি আমড়াকুচির বগছড়ির এক এলাকায়। তিনি মুম্বইয়ে কাঠের মিস্ত্রির কাজ করতেন। তিনি ফেরেন গত ২৩ মে। এই দু’জনের কারওরই করোনার উপসর্গ ছিল না। আগেও কেশপুরের বাসিন্দা, চারজন পরিযায়ী শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন। জেলা স্বাস্থ্যভবন সূত্রে খবর, ওই দুই আক্রান্তের প্রত্যক্ষ এবং পরোক্ষ সংস্পর্শে কারা এসেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। চিহ্নিত করে তাঁদের সকলকে কোয়রান্টিন করা হবে। তাঁদের করোনা পরীক্ষাও হবে।

Advertisement
Advertisement