Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

রেশন সামগ্রী ‘পাচার’! দাসপুরের অভিযুক্ত ডিলারের লাইসেন্স বাতিলের দাবি

অভিযোগ, দীর্ঘদিন ধরেই রেশনের নানা সামগ্রী পাচার করছিলেন স্থানীয় এক রেশন ডিলার।

নিজস্ব সংবাদদাতা
দাসপুর ০৪ জুলাই ২০২১ ১২:৫৪
 শনিবার রাতে রেশন সামগ্রী বোঝাই এই গাড়িটি আটকে দেন স্থানীয়রা।

শনিবার রাতে রেশন সামগ্রী বোঝাই এই গাড়িটি আটকে দেন স্থানীয়রা।
—নিজস্ব চিত্র।

রাতের অন্ধকারে রেশন সামগ্রী ‘পাচার’ রুখে দিল পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের বাসিন্দাদের একাংশ। অভিযোগ, দীর্ঘদিন ধরেই রেশনের নানা সামগ্রী পাচার করছিলেন স্থানীয় এক রেশন ডিলার। শনিবার রাতে রেশন সামগ্রী বোঝাই একটি গাড়ি আটকে দেন স্থানীয়রা। ঘটনার পর গাড়ির চালককে আটক করা হলেও অভিযুক্ত ডিলার চম্পট দিয়েছেন। এই ঘটনায় দোষীদের শাস্তির দাবি তুলেছেন দাসপুরের পঞ্চায়েত সমিতির সদস্যা।

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে গোপীগঞ্জ উত্তরবাড় এলাকায় রেশনের প্রায় ৪০ বস্তা গম ও আটা-সহ একটি গাড়ি আটকে দেন গ্রামবাসীরা। এর পর তাঁরাই পুলিশে খবর দেন। এই ঘটনায় স্থানীয় রেশন ডিলার হাফিজুল রহমানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এ নিয়ে পুলিশে অভিযোগ জমা পড়েছে।

Advertisement

গ্রামবাসীদের অভিযোগ, রাজ্য সরকার রেশন সামগ্রী কম পাঠাচ্ছে বলে অজুহাত দেখিয়ে দিনের পর দিন গ্রাহকদের প্রাপ্য ওজনের থেকে অনেকটাই কম মালপত্র দিতেন হাফিজুল। এমনকি, রাতের অন্ধকারে এ ভাবেই রেশন সামগ্রী পাচার করে তার কালোবাজারি করতেন। ওই ডিলারের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থার দাবি জানিয়েছেন গ্রামবাসীরা। দাসপুর পঞ্চায়েত সমিতির সদস্য কল্পনা মাইতি বলেন, ‘‘সাধারণ মানুষের জন্য যে সব রেশন সামগ্রী দিচ্ছে রাজ্য সরকার, তা থেকে তাঁদের বঞ্চিত করছেন রেশন ডিলার হাফিজুলবাবু। তাঁর লাইসেন্স বাতিল করে উপযুক্ত শাস্তি দেওয়া হোক, এটাই চাইছি।’’

আরও পড়ুন

Advertisement