Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Dibyendu Adhikari

West Bengal: কেন্দ্রীয় নিরাপত্তা ঘোষণার পর সাংসদ দিব্যেন্দুর সুরক্ষা প্রত্যাহার করল রাজ্য সরকার

কেন্দ্রীয় নিরাপত্তা আসার আগেই রাজ্য সরকারের তরফে দেওয়া নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে বলে মঙ্গলবার দিব্যেন্দু জানিয়েছেন।

দিব্যেন্দু অধিকারী।

দিব্যেন্দু অধিকারী।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ২৫ মে ২০২১ ২০:২৩
Share: Save:

তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীর নিরাপত্তা প্রত্যাহার করল রাজ্য সরকার। শুভেন্দু অধিকারীর ভাই তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী নিজেই এ কথা জানিয়েছেন। তবে কেন নিরাপত্তা প্রত্যাহার করা হল সে বিষয়ে তিনি কিছুই জানেন না বলে আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছেন দিব্যেন্দু।

দিব্যেন্দু ও তাঁর বাবা কাঁথির সাংসদ শিশির অধিকারীকে গত ২২ মে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দেওয়ার কথা প্রকাশ্যে আসে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে দুই সাংসদকে ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়ার কথা জানা যায়। তবে সেই নিরাপত্তা এখনও এসে পৌঁছায়নি বলে জানিয়েছেন দিব্যেন্দু। ওয়াই প্লাস নিরাপত্তায় এই নিরাপত্তা দেওয়ার কথা সিআরপিএফ-এর। দু’জনের সঙ্গে ২ জন কম্যান্ডো-সহ ১১ জন নিরাপত্তারক্ষী থাকতে পারেন।

কিন্তু কেন্দ্রীয় নিরাপত্তা আসার আগেই রাজ্য সরকারের তরফে দেওয়া নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে বলে মঙ্গলবার দিব্যেন্দু জানিয়েছেন। যদিও এই বিষয়ে শিশিরের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা হলেও কোনও উত্তর পাওয়া যায়নি। প্রসঙ্গত, গত ডিসেম্বরে তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দেন শুভেন্দু অধিকারী। তারপর থেকে অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব বাড়ে তৃণমূলের। বিধানসভা নির্বাচনে পূর্ব মেদিনীপুরে বিজেপি-র একটি জনসভায় অমিত শাহের সঙ্গে একই মঞ্চে উপস্থিত ছিলেন শিশির। তবে দিব্যেন্দুকে প্রকাশ্যে বিজেপি-র কোনও কর্মসূচিতে দেখা যায়নি।

শিশির বা দিব্যেন্দু কেউই সাংসদ পদ থেকে ইস্তফা দেননি। শিশির ভোটের প্রচারে শাহের সভায় যোগ দিলেও খাতায় কলমে তিনি এখনও তৃণমূলেই রয়েছেন। শিশিরের ছোট ছেলে, কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারী অবশ্য বিজেপি-তে যোগ দিয়েছেন। ঘটনা পরম্পরায় সাংসদ পিতা-পুত্রের সঙ্গে তৃণমূলের দূরত্ব এতটাই বেড়েছে যে কেউই তৃণমূলের কোনও কর্মসূচিতে যান না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Kanthi Dibyendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE