Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Red Rose

প্রেম দিবসে গোলাপ বিলিয়ে প্রচারে নামলেন মন্ত্রী স্বপন দেবনাথ

রবিবার ভালাবাসা দিবসে হঠাৎই মন্ত্রীর ইচ্ছে হয়, গোলাপ বিলোবেন তিনি।

গোলাপ দিচ্ছেন মন্ত্রী স্বপন দেবনাথ।

গোলাপ দিচ্ছেন মন্ত্রী স্বপন দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫৬
Share: Save:

বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা আর ক’দিন বাদেই। তার দিন ক’য়েক আগেই পড়েছে ভ্যালেন্টাইন্স ডে। সেই সুযোগের পূর্ণ সদ্বব্যবহার করলেন রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প আর প্রাণীসম্পদ উন্নয়ন মন্ত্রী স্বপন দেবনাথ। রোদে-জলে খেটে খাওয়া হাতেই ‘প্রেম দিবস’-এর শুভেচ্ছা নিবেদন করলেন তিনি। ভালবাসার লাল গোলাপ তুলে দিলেন তাঁদের হাতে হাতে। অপ্রত্যাশিত উপহারে প্রথমটায় হকচকিয়েই গিয়েছিলেন বর্ধমান শহরের রিক্সাওয়ালা, টোটোওয়ালা থেকে স্থানীয় ছোট ব্যবসায়ী ও বিক্রেতারা। মন্ত্রী তাঁদের আশ্বস্ত করে বললেন, ‘‘আজ প্রেমের দিন, ভয় নেই। কাঁটা লাগবে না!’’

বাঁধা ছক ভাঙতে বরাবরই ভালবাসেন স্বপন। কিছু দিন আগে করোনা ভাইরাস নিয়ে সচেতনতা ছড়াতে পিপিই কিট পরে ঘুরে বে়ড়িয়েছেন বর্ধমানের গ্রামে গ্রামে। কখনও সাইকেলে চড়ে সমস্যার বাক্স নিয়ে বেড়িয়ে পড়েছেন রাস্তায়। সাধারণ মানুষের সমস্যার খোঁজ খবর নিতে। রবিবার ভালাবাসা দিবসে হঠাৎই মন্ত্রীর ইচ্ছে হয়, গোলাপ বিলোবেন তিনি। তবে সবাইকে নয়। কখনও টোটোচালক, কখনওবা রিক্সাওয়ালাদের থামিয়ে তাঁদের হাতে গোলাপ তুলে দিলেন স্বপন। এমনকি রাস্তার পাশে ছোটখাটো ব্যবসায়ীরাও পেলেন মন্ত্রীর উপহার।

রবিবার পূর্ব বর্ধমানের আলিশা গ্রামে এসেছিলেন মন্ত্রী। একটি পথ দুর্ঘটনায় একই পরিবারের তিনজন এবং চারজন দিনমজুরের মৃত্যু হয়। খবর পেয়ে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন দেবনাথ। হেমাতপুরে বাড়ি তাঁর সেখান থেকেই চলে আসেন বর্ধমানে। পরে সরকারি কর্মচারীদের সভায় বক্তৃতা করতে গিয়ে হঠাৎই তাঁর মনে পড়ে যায় দিনটা ভ্যালেন্টাইন্স ডে। সভাতে সে কথা জানানও তিনি। তবে তখনও গোলাপ দেওয়ার কথা ভাবেননি।

টাউনহলের সামনে পৌঁছে হঠাৎই ঠিক করে ফেলেন সাধারণ ভোটারদের লাল গোলাপ দেবেন। সঙ্গে সঙ্গেই নির্দেশ যায় সর্বক্ষণের সঙ্গীদের কাছে। কিনে আনা হয় গোলাপ ফুল। তারপরই একে একে টোটোচালক, রিক্সাওয়ালাদের হাতে গোলাপ তুলে দেন মন্ত্রী। পরে কোর্ট চত্বরের বেঞ্চে আড্ডা দিতে বসে কখনও গুড় ব্যবসায়ী কখনও ভ্যানচালক কখনও ফুটপাথের হকারকে ডেকে গোলাপ উপহার দেন তিনি। মন্ত্রীর কাছ থেকে এই অপ্রত্যাশিত উপহার পেয়ে খুশিই হন ভোটাররা। তবে মন্ত্রী স্বপন দেবনাথ বরাবরই এমন। কখনও চুনোমাছ-খালবিল উৎসবে মাতেন। কখনও চৈতন্য সেজে যাত্রার আসর মাতান। রবিবারও তাঁর নতুন রূপ দেখল বর্ধমানবাসী। সামনেই নির্বাচন। তার আগে ভোটারদের খুশি করতে আগ্রহী মন্ত্রী বলেন, ‘‘ আপনি তো ভোটার। তাই আপনাকেই প্রেমের গোলাপ দিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Red Rose Valentine's Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE