Advertisement
২৬ এপ্রিল ২০২৪
partha chatterjee

Partha Chatterjee: বিনিয়োগের লক্ষ্যে শতাধিক তথ্যপ্রযুক্তি সংস্থাকে চা-চক্রে আমন্ত্রণ পার্থের

চা-চক্রে মন্ত্রী ও সংস্থার কর্ণধারদের সঙ্গে উপস্থিত থাকার কথা শিল্প ও তথ্য প্রযুক্তি দফতরের সচিবের।

তথ্য প্রযুক্তি সংস্থাগুলিকে চা চক্রে আমন্ত্রণ জানালেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

তথ্য প্রযুক্তি সংস্থাগুলিকে চা চক্রে আমন্ত্রণ জানালেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২০:০১
Share: Save:

বিনিয়োগের লক্ষ্যে শতাধিক তথ্যপ্রযুক্তি সংস্থাকে চা-চক্রে আমন্ত্রণ জানালেন তথ্যপ্রযুক্তিমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার শিল্প সদনে আয়োজিত এক সাংবাদিক বৈঠকেএ কথা জানিয়েছেন তিনি। মন্ত্রী বলেন, ‘‘তথ্য প্রযুক্তি ক্ষেত্র ও সিলিকন ভ্যালি নিয়ে প্রত্যেকটি ক্ষেত্র পর্যালোচনা করা হয়েছে। ফল যথেষ্ট আশাব্যাঞ্জক। তাই তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিকে নিয়ে একটি চা-চক্রের আয়োজন করা হবে।’’ আগামী ১১ অগস্ট দুপুর তিনটেয় শিল্প সদনের অডিটোরিয়ামে হবে ওই চা-চক্র। কোভিডবিধি মেনেই হবে ওই অনুষ্ঠান।

চা-চক্রে মন্ত্রী ও সংস্থার কর্ণধারদের সঙ্গে উপস্থিত থাকার কথা শিল্প ও তথ্য প্রযুক্তি দফতরের সচিবের। থাকবেন শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান-সহ আধিকারিকেরা। মোট ১২০টি সংস্থাকে এই চা-চক্রে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানিয়েছেন পার্থ। গত দু’মাস ধরে তথ্যপ্রযুক্তি দফতর বিনিয়োগের জন্য আহ্বান জানিয়েছিল। যাঁরা সেই ডাকে সাড়া দিয়েছিলেন, মূলত তাদেরই আমন্ত্রণ জানানো হয়েছে বলেই মন্ত্রীর দফতর সূত্রে খবর। পার্থ জানিয়েছেন, এখনও পর্যন্ত ৩৯টি সংস্থা সিলিকন ভ্যালিতে বিনিয়োগের জন্য এগিয়ে এসেছেন। মন্ত্রী বলেন, ‘‘বিনিয়োগের ক্ষেত্রে কী কী সমস্যা রয়েছে, কী সুযোগসুবিধার প্রয়োজন বা কীভাবে নির্ঝঞ্ঝাটে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রকে এগিয়ে নিয়ে যাওয়া যায়, তা নিয়েই আলোচনা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee Information technology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE