Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: মাদার ডেয়ারি এখন থেকে বাংলা ডেয়ারি, নবান্নে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা

শুক্রবার নবান্নে ঘোষণা মমতার। পশ্চিমবঙ্গ সরকারের বিশ্ব বাংলা ব্র্যান্ডের সঙ্গে সাযুজ্য রেখে এই নাম পরিবর্তন বলে মনে করা হচ্ছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১৭:০১
Share: Save:

দুগ্ধ এবং দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী সংস্থা ‘মাদার ডেয়ারি’র নাম পাল্টে ‘বাংলা ডেয়ারি’ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করেন তিনি। বিশ্ব বাংলা ব্র্যান্ডের সঙ্গে সাযুজ্য রেখেই এই নাম পরিবর্তন বলে মনে করছে রাজনৈতিক মহল।

বুধবার নবান্নে মমতা বলেন, ‘‘মাদার ডেয়ারিকে বাংলা ডেয়ারি করব আমরা।’’ মমতার কথায়, ‘‘অনেক বার বলেছি আগে। মাদার ডেয়ারি বাংলার সংস্থা নয়। বাংলার গরুরা দুধ দেয়। চাষিরা দুধ উৎপাদন করেন। তাহলে বাংলা ডেয়ারি নাম রাখা হবে না কেন?’’

এ নিয়ে প্রধান সচিব এবং মুখ্যসচিবের সঙ্গে কথা হয়ে গিয়েছে। কিছু দিন সময় লাগবে। তার পর রাজ্য সরকার বাংলা ডেয়ারি চালাবে বলে জানান মমতা। তাঁর বক্তব্য, ‘‘বাংলা ডেয়ারি বাংলার সঙ্গে সম্পর্কিত। এখন মাদার ডেয়ারি নামেই চলছে। কিন্তু আর চালাব না।’’

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

এ ছাড়াও মানবিক প্রকল্পের আওতায়,ডিম, মাছ, মাংসের উৎপাদন বাড়ানোয় রাজ্য সরকার জোর দেবে বলে জানান মমতা। রাজ্যে পোলট্রির সংখ্যা বাড়ানো হবেও বলে জানিয়েছেন তিনি।

(এই খবর প্রথম প্রকাশের সময় মাদার ডেয়ারি কলকাতার পরিবর্তে দিল্লির ছবি প্রকাশিত হয়েছিল। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Nabanna Mother Dairy biswa bangla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE