Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অভিষেক-ভাবনায় এ বার ‘এমপি কাপ’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ নভেম্বর ২০১৭ ০৩:৩৯
অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বাঙালির ফুটবল। কলকাতায় বিশ্বকাপের পরে এ বার ডায়মন্ড হারবারে ‘এমপি কাপ’। সৌজন্য সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কোনও পেশাদার খেলোয়াড় দিয়ে নয়। ‘এমপি কাপে’ খেলবেন ডায়মন্ড হারবারেরই তৃণমূলের কর্মী-সমর্থকেরা। ডায়মন্ড হারবার লোকসভার আওতায় দলের সর্বস্তরের কর্মীদের এককাট্টা করে ফুটবলের মাঠে নামিয়ে সাংগঠনিক শক্তি ‘অটুট’ রাখতে চাইছেন স্থানীয় সাংসদ অভিষেক। পঞ্চায়েত ভোটের আগে এটা দলের জনসংযোগেরও অঙ্গ হিসেবে কাজে লাগানো হবে বলে স্থানীয় নেতৃত্বের দাবি।

১ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর সকাল-সন্ধ্যায় মাঠে মাঠে গোলপোস্ট বেঁধে ফুটবল-লড়াইয়ের ভাবনা অভিষেকেরই। সে জন্য শনিবার সন্ধ্যায় নিজের ফেসবুক পেজে ডায়মন্ড হারবার ‘এমপি কাপে’র ঘোষণাও করেছেন তিনি।

Advertisement

দক্ষিণ ২৪ পরগনার এই লোকসভা কেন্দ্রে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব মাঝেমধ্যেই দলকে বিড়ম্বনায় ফেলে। সেই বিবাদ কাটাতে ফুটবল-ডোরে দলকে ঐক্যবদ্ধ করতে কর্মী-সমর্থকদের নিয়ে ১০০টিরও বেশি দল তৈরি করে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সামিল করতে চাইছেন অভিষেক। তিনি নিজে এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি। তবে তাঁর ঘনিষ্ঠ সূত্রের খবর, ডায়মন্ড হারবারের অন্তর্গত ৭১টি পঞ্চায়েত সমিতি, চারটে পুরসভা এলাকা এমনকী, কলকাতা পুরসভার ছ’টি ওয়ার্ডের সব কর্মী-সমর্থকদের একজোট করে ফুটবলের মাঠে নামাতেই এই টুর্নামেন্টের ভাবনা। আগামী ২২ নভেম্বরের মধ্যে এই টুর্নামেন্টে খেলার জন্য নাম নথিভুক্ত করতে হবে।

এলাকার বিভিন্ন ক্লাবকে অনুদান, খেলার সরঞ্জাম দিয়ে খেলাধুলোয় উৎসাহ বাড়ানোর উপরে ক্ষমতায় এসেই জোর দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় বিশ্বকাপ ফুটবলের আগে দুর্গাপুজোতেও ফুটবল-থিমেই বেশি নজর দিতে অনুরোধ করেছিলেন তিনি। এ বার ‘সব খেলার সেরা বাঙালির’ ফুটবলেই অভিষেকও জনসংযোগ করতে চাওয়ায় অভিভূত ডায়মন্ড হারবার। অভিষেকের ফেসবুকে টুর্নামেন্টের ঘোষণার পোস্ট দেখে এই ফুটবল-উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

তবে রাজনীতির আঙিনায় এই জনসংযোগ-পথ নতুন নয়। জঙ্গিপুরে প্রয়াত বাবার স্মৃতিতে প্রণব মুখোপাধ্যায়ও ‘কামদাকিঙ্কর ফুটবল কাপ’ চালু করেছিলেন বছর তিনেক আগে। এখনও প্রতি বছর সেই কাপ ঘিরে স্থানীয়দের উন্মাদনা অব্যাহত। বছর তিনেক আগে বীরভূমের সাংসদ শতাব্দী রায় পঞ্চায়েত ও ব্লকস্তরে ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেছিলেন। সেই ক্রিকেট অবশ্য এখন আর হয় না।



Tags:
MP Cup Diamond Harbour Abhishek Banerjeeঅভিষেক বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন

Advertisement