Advertisement
২৫ এপ্রিল ২০২৪
mukul roy

Mukul Roy: মুকুলের অনুপস্থিতিতেই স্পিকারের ঘরে বিধায়ক পদ খারিজের শুনানি, আদালতে যেতে পারে বিজেপি

শুক্রবার, ২৫ মিনিটের বেশি সময় ধরে চলে শুনানি। শুনানি শেষে বেরিয়ে এই নিয়ে অবশ্য কিছু বলতে চাননি শুভেন্দু অধিকারী।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ১৪:৪৩
Share: Save:

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ সংক্রান্ত শুনানির দ্বিতীয় দিনে হাজির হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার বেলা ১টা নাগাদ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে হাজির হন শুভেন্দু। তবে মুকুল এখন দিল্লিতে। সেই কারণে দ্বিতীয় শুনানিতে হাজির হননি তিনি। শুক্রবার, ২৫ মিনিটের বেশি সময় ধরে চলে শুনানি। শুনানি শেষে বেরিয়ে এই নিয়ে অবশ্য কিছু বলতে চাননি শুভেন্দু।

বেলা দেড়টা নাগাদ শুনানি শেষ করে স্পিকারের ঘর থেকে বেরিয়ে আসেন শুভেন্দু। শুক্রবার শুভেন্দুর সঙ্গে ছিলেন আইনজীবী বিল্বদল ভট্টাচার্য ও কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। শুভেন্দু এই ইস্যুতে কিছু না জানালেও বিজেপি-র পরিষদীয় দল সিদ্ধান্ত নিয়েছে, মুকুলের বিধায়ক পদ খারিজের বিষয় নিয়ে বেশিদিন অপেক্ষা করবেন না তাঁরা। যদি এ ভাবে সমস্যার সমাধান না হয়, তাহলে দ্রুত আদালতের দ্বারস্থ হবেন। আদালতে এই বিষয়ে মামলা করবেন খোদ বিরোধী দলনেতাই।

এর আগে গত সপ্তাহেই পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে মুকুলের নির্বাচন নিয়ে হাই কোর্টে মামলা করেছেন বিজেপি বিধায়ক অম্বিকা। পাশাপাশি, শুক্রবারই বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির প্রথম বৈঠক ছিল। কিন্তু মুকুল এখন দিল্লিতে, সে কারণে বৈঠকে হাজির হতে পারেননি তিনি। পূর্ব ঘোষণা মতো এই মিটিংয়ে হাজির হননি বিজেপি-র কোনও সদস্যও। তবে যোগ দিতে এসেছেন কমিটির সদস্য তৃণমূল বিধায়করা। বৈঠকের পৌরোহিত্য করেছেন তাপস রায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আপাতত দিল্লিতে আছেন মুকুল। শুক্রবারই তাঁর রাজ্যে ফেরার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC mukul roy Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE