Advertisement
০৬ মে ২০২৪
Durga Puja 2023

উৎসবের মরসুম জুড়ে আমজনতার জন্য হেল্পলাইন চালু করবে রাজ্য, নবান্ন থেকে কন্ট্রোলরুমের সূচনা

০৩৩-২২১৪-৩৫২৬ নম্বরটি নবান্ন থেকে চালু হবে মহালয়ার পরেই। নবান্ন সূত্রে খবর, ১৮ অক্টোবর আনুষ্ঠানিক ভাবে চালু করা হবে এই কন্ট্রোল রুমটি।

Nabanna will launch a helpline for public throughout the festive season

পুজোয় কন্ট্রোলরুম খুলে জনপরিষেবায় নজর রাখবে নবান্ন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫২
Share: Save:

আর এক মাসও বাকি নেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর। কিন্তু শারদোৎসবের পর দীপাবলি এবং কালীপুজোর সঙ্গেই হবে আরও নানাবিধ উৎসব। তাই উৎসবের মরসুমে আইনশৃঙ্খলার পরিবেশ সুষ্ঠু রাখতে একাধিক পদক্ষেপ করার কাজ শুরু করেছে নবান্ন। সেই পর্যায়ে পুজো-সহ নানা উৎসবের সময় সাধারণ মানুষের সাহায্যের জন্য চালু করা হবে একটি হেল্পলাইন নম্বর। প্রশাসন সূত্রে খবর, নবান্নেই খোলা হবে এই কন্ট্রোলরুমটি। সেখান থেকেই হেল্পলাইন নম্বরটি চালু করা হবে আমজনতার জন্য। নবান্নে থাকা বিপর্যয় মোকাবিলা দফতরের জরুরি অপারেশন সেন্টারে এই কন্ট্রোল রুমটি খোলা হবে। দেবীপক্ষেই এই হেল্পলাইন নম্বরটি চালু হতে পারে।

০৩৩-২২১৪-৩৫২৬ নম্বরটি নবান্ন থেকে চালু হবে মহালয়ার পরেই। নবান্ন সূত্রে খবর, ১৮ অক্টোবর আনুষ্ঠানিক ভাবে চালু করা হবে এই কন্ট্রোল রুমটি। লক্ষ্মীপুজোর পর দিন ২৯ অক্টোবর পর্যন্ত চালু থাকবে এই হেল্পলাইন। তার পর সাময়িক বন্ধ থাকবে কন্ট্রোলরুম। কালীপুজো, দীপাবলি উৎসব এবং ভ্রাতৃদ্বিতীয়া উপলক্ষে ১২-১৬ নভেম্বর আবারও চালু করা হবে এই হেল্পলাইন নম্বরটি। তার পর আবার ছটপুজো উপলক্ষে ১৮-১৯ নভেম্বর সক্রিয় থাকবে নবান্নের কন্ট্রোলরুম।

ছটপুজো মিটে গেলে বন্ধ করা হবে এই কন্ট্রোলরুম। উৎসবের সময় এই কন্ট্রোলরুমের দায়িত্বে থাকবেন বেশ কয়েক জন ডব্লিউবিসিএস আধিকারিক। পশ্চিমবঙ্গের কোনও জায়গা থেকে কোনও সমস্যার কথা কন্ট্রোলরুমে জানানো হলে যাতে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়, সে বিষয়ে নবান্নের আধিকারিকদের সজাগ থাকতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2023 Durga Puja Nabanna Help Line
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE