Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Nimtita

নিমতিতা বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার ২, ধৃতেরা মুর্শিদাবাদের সুতির বাসিন্দা

১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণে জখম হয়েছিলেন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেন-সহ বেশ কয়েক জন।

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে ধৃত দুই অভিযুক্ত। নিজস্ব চিত্র।

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে ধৃত দুই অভিযুক্ত। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫০
Share: Save:

মুর্শিদাবাদের নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে শুক্রবার গ্রেফতার করা হল দু’জনকে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সইদুল শেখ ও আবু সামাদ। দু’জনের বাড়ি মুর্শিদাবাদের সুতি থানা এলাকায়। ধৃতদের শুক্রবার লালবাগ মহকুমা আদালতে তোলা হবে। তাঁদের পুলিশ হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানানো হবে বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে।

১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণে জখম হয়েছিলেন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেন-সহ বেশ কয়েক জন। বিস্ফোরণে জাকিরের হাতের আঙুল এবং বাঁ পা ক্ষতিগ্রস্ত হয়। তিনি বর্তমানে এসএসকএম হাসপাতালে চিকিৎসাধীন। সেই ঘটনায় ইতিমধ্যেই তিনটি সংস্থা তদন্ত শুরু করেছে। পরিকল্পনা করেই এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ওই দিন সন্ধ্যায় কলকাতায় আসার জন্য সমর্থকদের নিয়ে নিমতিতা স্টেশনে ট্রেন ধরতে যাচ্ছিলেন জাকির। ২ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে যাওয়ার সময় জোরাল বিস্ফোরণ হয়। কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে, বিস্ফোরণে কী ধরনের মশলা ব্যবহার করা হয়েছিল, তা নিয়ে তদন্ত শুরু করে তিনটি তদন্তকারী সংস্থা। দফায় দফায় ঘটনাস্থল ঘুরে দেখেন তদন্তকারী আধিকারিকরা। নিরাপত্তার দায়িত্ব কার, তা নিয়ে টানাপড়েন চলে কেন্দ্র এবং রাজ্যের মধ্যে। রাজনৈতিক তরজাও শুরু হয়ে যায় ঘটনাটি কেন্দ্র করে। ‘পরিকল্পনামাফিক’ জাকিরকে ‘খুন’ করার চেষ্টা করা হয়েছিল বলেও অভিযোগ ওঠে। সেই ঘটনার পর থেকে তদন্তকারীরা সূত্র খোঁজার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। বিস্ফোরণের ঘটনার প্রায় এক সপ্তাহ পর অবশেষে এই ঘটনায় জড়িত সন্দেহে দু’জনকে গ্রেফতার করল পুলিশ। এই ঘটনার সঙ্গে জঙ্গিযোগ আছে কি না, ধৃতদের জেরা করে এই বিষয়ে আরও তথ্য জোগাড় করার চেষ্টা চালানো হবে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE